Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে রায়পুরে অবৈধ বালু ব্যবসায়ীরা বেড়িবাঁধ ফুটো করার অভিযোগ
রায়পুরে

হাইমচরে রায়পুরে অবৈধ বালু ব্যবসায়ীরা বেড়িবাঁধ ফুটো করার অভিযোগ

চাঁদপুরের হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের গরম বাজার সংলগ্ন শহিদ আখনের বাড়ির সামনে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধের রাস্তা গর্ত করে বালুর পাইপ স্থাপনের অভিযোগ উঠেছে লক্ষীপুর জেলার রায়পুর উপজেলার চর আবাবিল ইউনিয়নের অবৈধ বালু ব্যবসায়ী মোঃ কালাম সরদার ও মোঃ শাহাজাহান মিয়া।

লক্ষীপুর জেলার রায়পুর উপজেলার কিছু অবৈধ বালু ব্যবসায়ী হাইমচর উপজেলায় অবৈধ ভাবে প্রশাসনকে ম্যানেজ করে এ ধরনে ব্যবসা করে আসছে এম টা অভিযোগ এলাকার লোকজনের।

হাইমচর উপজেলার জন সাধারণকে বন্যার কবল থেকে রক্ষা বেড়িবাঁধ এ ভাবে ফুটো করলে বন্যায় পানির চাপ বৃদ্ধি পেলে যে কোন সময় বেড়িবাঁধ টি ধসে পড়া ঝুঁকিতে রয়েছে। এ ব্যাপারে হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়ন লোকজন জানায় আমাদের হাইমচরে রায়পুর উপজেলার লোকজন অবৈধ ভাবে বালুর ব্যবসা করে আসছে। সরকারি বেড়িবাঁধ ফুটো পাইপ নিলে রাস্তাটি ঝুঁকিপূর্ন হয়ে পড়বে। আমাদের প্রশাসনের প্রতি অনুরোধ যাতে করে কেউ এধরনের দুঃসাহস না করে। যারা এ কাজটি করেছে তাদেরকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করার জন্য অনুরোধ করছি।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আহম্মেদ আলী মাষ্টার বলেন, আমি এধরনের সংবাদ পেয়ে ঘটনাস্থল গিয়ে পাইপ আটক করি এবং তাদের কাজ না করার নিষেধ করেছি। রাস্তা এ ভাবে ফুটো করলে বন্যা মৌসুমে রাস্তা ধসে পড়তে পারে। এদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করছি।

এ ব্যাপারে হাইমচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হুমায়ুন কবির প্রধানীয়া বলেন, রায়পুর লক্ষীপুরের কিছু অসাধু অবৈধ বালু ব্যবসাী নানান ভাবে বেড়িবাঁধ কে ফুটো করে বালু পাইপ স্থাপন করে বালু ব্যবসা করে আসছে। আমি বলবো এরা দেশের শত্রু এদের কাছ থেকে দেশ ভাল কিছু পাওয়া নয়। এদেরকে আইনি প্রক্রিয়া শাস্তি ব্যবস্থা গ্রহণ করার জরুরি। হাইমচরবাসীর দাবি এর দ্রুত একটা ব্যবস্থা গ্রহণ করতে হবে।

প্রতিবেদক: বিএম ইসমাইল, ১ ডিসেম্বর ২০২১