হাইমচর

হাইমচরে শত্রুতার জেরে আগুনে জলসে গেছে শিশু

চাঁদপুরের হাইমচর উপজেলায় সম্পত্তিগত বিরোধ ও পূর্ব শত্রুতার জের ধরে বসত ঘরে পেট্টোল দিয়ে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। আর এ আগুনে শরীরের বিভিন্ন অংশ জলশে গেছে নুসরাত জাহান (৭) নামে শিশুর।

বুধবার (৩ অক্টোবর) দিনগত রাত আনুমানিক পৌনে ১টার দিকে উপজেলার উত্তর আলগী ইউনিয়নের কমলপুর গ্রামের বেপারী বাড়ীতে ছলেমান বেপারীর ঘরে এ ঘটনা ঘটে।

জলশে যাওয়া শিশু নুসরাত ওই বাড়ীর মো. সফিক বেপারীর কন্যা। বর্তমানে ওই শিশু চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

নুসরাতের পিতা মো. সফিক বেপারী জানান, একই বাড়ীর আবু সাঈদ বেপারী তার চাচাত ভাই। তাদের সাথে দীর্ঘদিন আড়াই শতাংশ সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছে। আর এ বিরোধকে কেন্দ্র করে রাতে আবু সাঈদ, তার ভাই কুদ্দুছ ও ঈমান হোসেন সংঘবদ্ধ হয়ে ঘরের আড়ার নিচ দিয়ে পেট্টোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। এতে ঘরের আসবাবপত্র পুড়ে যায় এবং শিশু নুসরাতের হাতের বিভিন্ন অংশ পুড়ে যায়।

নুসরাতের মা হালিমা বেগম জানান, ঘরের সকলে রাতের খাওয়া শেষ করে ঘুমিয়ে পড়েন। আগুনের তাপে জেগে উঠেন এ সময় তার শিশু কন্যা আগুনে পুড়ে যায়। চিৎকার করেল বাড়ীর অন্যান্য লোকজনসহ আগুন নিবাতে সক্ষম হন।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) দুপুরে শিশুকে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়।

এদিকে এ ঘটনার প্রতিবাদ জানিয়ে ঘটনা জড়িত ওই বাড়ীর মৃত আলী হোসেনের ৩ ছেলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন এলাকাবাসী।

হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনোজিত রায় জানান, এ বিষয়ে তিনি অবগত নন। ঘটনার খবর পাওয়ার পর দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে এখন পর্যন্ত কেউ কোন ধরনের অভিযোগ করেননি।’

করেসপন্ডেন্ট

Share