Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে মা ইলিশ নিধনের মুল হোতাসহ আটক ২
Haimchar

হাইমচরে মা ইলিশ নিধনের মুল হোতাসহ আটক ২

চাঁদপুর জেলার হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়ন জালিয়ারচর দাদন মাঝির বাড়ির সমানে মা ইলিশ বিক্রি ও মা ইলিশ নিধনের মুলহোতা বিল্লাল বেপারী ও দাদন মাঝি কে আটক করেছে হাইমচর থানা পুলিশ।

গত ২৫ অক্টোবর রাত ৭ টায় জালিয়াচর এলাকায় মাছ ইলিশ বিক্রি হয় এমন সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ২ জন মা ইলিশ সহ স্থানীয় আফছার উদ্দিন ও মহিউদ্দিনকে আটক করে।

২৬ অক্টোবর মা ইলিশসহ আটক ২ আসমীসহ মা ইলিশ কেনা বেচায় মদদদাতা ৭ জনের নাম উল্লেখ করে হাইমচর থানার এসআই মো. আবুল কালাম আজাদ বাদী হয়ে ৫(২)(খ)১৯৫০ মৎস্য রক্ষা ও সংররক্ষন আইনে মামলা দায়ের করেন। ঐ মামলার এজাহারভুক্ত আসামী ও মা ইলিশ নিধনের মুলহোতা বিল্লাল বেপারী পিতা রুহুল আমিন বেপারী এবং মো.দাদন মাঝি পিতা মৃত জাগল মাঝিকে বুধবার রাতে পুলিশ অভিযান চালিয়ে আটক করে ।

বৃহস্পতিবার আটককৃত আসমীদের হাইমচর থানা পুলিশ চাঁদপুর কোর্টে হাইমচরে মা ইলিশ নিধনের মুল হোতাসহ আটক ২জনকে আটক করেছে পুলিশ প্রেরণ করে।

মা ইলিশ নিধন অভিযোগে স্থানীয় মেম্বার রুহুল আমিন বেপারীর পুত বিল্লাল বেপারী ও তার সঙ্গী দাদন মাঝিকে আটক করায় হাইমচর থানা পুলিশ কে ধন্যবাদ জানিয়েছেন এলাকাবাসী। এলাকাবাসীর অভিযোগ যুবলীগের এক নেতার নাম ভাঙ্গিয়ে বিল্লাল বেপারীর নেতৃত্বে গড়ে উঠা সিন্ডিকেট প্রতিবছর মা ইলিশ নিধন হয়, জাটকা মৌসুমে জাটকা নিধন করা হয়, যুবলীগ নেতার নেতৃত্বে গড়ে উঠা বিএনপি আওয়ামী লীগ এর একটি সিন্ডিকেট প্রতি বছর জাতীয় সম্পদ মা ইলিশ ও জাটকা নিধন করেও রাজনৈতিক ছত্রছায়ায় পার পেয়ে যায়।

এবারও পুলিশের হাতে আটকের পর তাদের কে ছাড়িয়ে ঐ সিন্ডিকেট সক্রিয় তদবির চালায়,এমনকি মিডিয়া কর্মীদের মাঠ পর্যায়ের কর্মীদের ম্যানেজ করার চেষ্টা চালায়।

হাইমচর প্রতিনিধি
২৭ অক্টোবর ২০২২
এজি