Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে ঢাকা ফেরত যুবকের করোনা শনাক্ত
হাইমচরে ঢাকা ফেরত যুবকের করোনা শনাক্ত

হাইমচরে ঢাকা ফেরত যুবকের করোনা শনাক্ত

চাঁদপুরের হাইমচর উপজেলা প্রাণঘাতী করুণা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে চলছে। ২৪ মে রোববার হাইমচর উপজেলা চরভাঙ্গা গ্রামে ৯নং ওয়ার্ডে ঢাকা ফেরত এক যুবকের করোনা শনাক্তের পর আবারো ঢাকা ফেরত মাসুদ নামে একই গ্রামের করোনা করা হয়েছে।

আজ সোমবার ২৫ মে হাইমচর উপজেলা সহকারী ভূমি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাউল আলম ভূঁইয়া করোনা ভাইরাস শনাক্ত বাড়িতে গিয়ে লকডাউন ঘোষণা করেন। ঈদ উপলক্ষে চাঁদপুর হাইমচর টাকা ফেরত লোকজন আসা শুরু করলে হাইমচরের জনগণের মাঝে করোনা ভাইরাস এর আতঙ্ক বেড়ে চলেছে।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসী বেগমের নেতৃত্বে উপজেলা প্রশাসন কঠোর ভূমিকা পালন করল স্থানে লোকজন আইন অমান্য করে বাজারের ও রাস্তায় ঘুরাঘুরি লক্ষণীয়। জনগণের মাঝে যতক্ষণ পর্যন্ত সচেতনতা না আসলে এ মহামারি প্রকোপ আকার ধারন করবে বলে মনে করছেন চিকিৎসারা।

হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায় হাইমচরে এ পর্যন্ত ৯৫ জনের করোনা নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে প্রথম ২জন হাইমচর উপজেলা নীলকমল ইউনিয়নের অপর জন ২ নং আলগী উত্তর ইউনিয়ন এর লামচরি গ্রামের। তাদেরকে হোম কোয়ান্টাম রেখে চিকিৎসা করে সুস্থ করে তোলা হয়। নতুন আক্রান্ত রোগীদের হোম কোয়ান্টাম রেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের অধীনে চিকিৎসা চলছে।

প্রতিবেদক: বিএম ইসমাঈল,২৫ মে ২০২০