Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে ঝুলন্ত অবস্থায় গৃহবধূর লাশ হত্যা নাকি আত্মহত্যা!
suicide
প্রতীকি ছবি

হাইমচরে ঝুলন্ত অবস্থায় গৃহবধূর লাশ হত্যা নাকি আত্মহত্যা!

চাঁদপুর হাইমচরে রাত পোহাতেই ঘরের আড়ায় ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় মোফাজ্জল হোসেন এর স্ত্রী খুকি বেগমের লাশ। কেউ কেউ ধারনা করছেন আত্মহত্যা, আর অধিকাংশের দাবি হত্যা। এ নিয়ে আলোচনা সমালোচনার ঝড়। এলাকায় বিরাজ করছে মিশ্র প্রতিক্রিয়া।

জানা যায়, ১২ বছর আগে ২০০৮ সালে প্রেমের মাধ্যমে মোফাজ্জল হোসেন খুকি বেগমের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। আর তখন থেকেই খুকির উপর চলে নির্যাতন। চলে শারীরিক ও মানসিক নির্যাতন।

পরবর্তীতে জীবিকার তাগিদে নারায়ণগঞ্জে থাকার সুবাদে অন্য আরেকটি বিবাহ করে মোফাজ্জল। সেই থেকে প্রথম স্ত্রী খুকির উপর মানসিক ও শারীরিক নির্যাতনের মাত্রা বেড়ে যায়।

স্থানীয়রা বলছেন শারীরিক ও মানসিক নির্যাতন ভার সইতে না পেরে চার সন্তানের জননী আত্মহত্যার পথ বেচে নিয়েছেন বলে ধারনা করা হচ্ছে ।

অনেকে আবার বলছেন, এটি আত্মহত্যা নয় বরং হত্যা। কারণ, প্রতিরাতেই ১১ বছর বয়সী ভিকটিমের ছেলে শাহাদাত মায়ের সাথে ঘুমায় কিন্তু গতরাতে তাকে দাদির কাছে নিয়ে যাওয়া হয়েছে। ছেলে জানায়, তার বাবা তাকে দাদির কাছে চলে যেতে বলে। সকালে শুনে তার মায়ের ঝুলন্ত লাশ।

ভিকটিম পারুল বেগম (২৬) উপজেলার পশ্চিম চরকৃষ্ণপুর গ্রামের আ. সাত্তার আখন (৫৬) এর ছোট মেয়ে। একই গ্রামের ডিগ্রি কলেজ সংলগ্ন মোফাজ্জল হোসেন এর বাড়িতে ভাড়া সূত্রে থাকে। পারুলের চারটি সন্তান শাহাদাত (১০) সুমাইয়া (৭) আশ্রাফ (৪) মুসা (৪মাস)

জানা যায়, গত রাত ২ টায় নিহত পারুলের ছোট মেয়ে সুমাইয়া চিৎকার করলে মৃত আবুল হোসেন পাটওয়ারীর স্ত্রী মারুফা খাতুন ঝুলন্ত পারুলকে দেখতে পেয়ে তাকে নিচে নামিয়ে আনেন। তিনি জানান- আমি এসে দেখি ঘরের আড়ার সাথে ওড়না পেচিয়ে ঝুলে আছে পারুল। তিনি আরও জানান, পারুল বেগম কিভাবে মারা যায় সেটা জানি না। তবে গত পরশু পারুলের স্বামী মিয়া নেপালকে আমরা বাড়িতে দেখেছি। তাদের দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়েছে। এমনকি মিয়া নেপাল পারুলকে মারধরও করে।

এ ব্যপারে মিয়া নেপালের কাছে মুঠোফোনে জানতে চাইলে সে জানায় পারুলের মৃত্যুর ব্যপারে সে কিছু জানেনা। সে নারায়ণগঞ্জ থেকে আসতেও নারাজ। স্ত্রীর মৃত্যুতে তার কোনো আপত্তি নেই। সাংবাদিকরা তাকে ফোন করলে সে গালাগালিও করে।

সর্বোপরি বলা চলে এটি কোনো আত্মহত্যা নয় বরং পরিকল্পিত হত্যা। তাই স্থানীয়রা ও পারুলের নিকটাত্মীয় সকলেই প্রশাসনের সার্বিক সহযোগিতায় সঠিক তদন্ত করে অপরাধীকে বিচারের আওতায় আনার দাবী জানিয়েছেন।

প্রতিবেদক: মো. ইসমাঈল,১২ সেপেটম্বর ২০২০