Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবস পালিত
আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ, আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ

হাইমচরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবস পালিত

“দুর্যোগ ঝুঁকি হ্রাসে সুশাসন,নিশ্চিত করবে টেকসই উন্নয়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় হাইমচর উপজেলা প্রশাসন কর্তৃক যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবস পালন করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব ফেরদৌসী বেগম, সদস্য সচিবের দায়িত্ব পালন করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুর রশীদ।

এছাড়া উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান সাহনাজ বেগম, মাধ্যমিক শিক্ষা অফিসার কে এম মীর হোসেন, পল্লী সঞ্চয় ব্যাংকের ম্যানেজার জনাব জিল্লুর রহমান জুয়েল, জনস্বাস্থ্য বিভাগের উপ-সহকারী প্রকৌশলী জনাব মাহবুবুল আলম,দুর্যোগ ব্যবস্থাপনা শাখার উপ-সহকারী প্রকৌশলী জনাব মোঃ মাকসুদুর রহমান সহ সকল বিভাগের কর্মকর্তা কর্মচারী ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

অনুষ্ঠানে বক্তারা বলেন টেকসই উন্নয়ন বিস্তৃতকরণের মাধ্যমে দুর্যোগের প্রতিকূল প্রভাবে বাধা সৃষ্টি বা হ্রাস করার ব্যবস্থা গ্রহণ করতে হবে, উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত দুর্যোগ সম্পর্কিত উন্নয়ন প্রকল্পগুলো বহু আগে থেকেই আলোর মুখ দেখেছে, বর্তমানে বাংলাদেশ দুর্যোগ ব্যবস্থাপনায় সারাবিশ্বে মডেল হিসেবে রুপান্তরিত হয়েছে এবং এ ধারা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।

আলোচনান্তে সভাপতি প্রত্যেককে যারযার অবস্থান থেকে দুর্যোগকালীন সময়ে সহযোগিতার আহবান জানান এবং সভার কার্যক্রমের সমাপ্তি ঘোষণা করেন।

প্রতিবেদক:মো.ইসমাঈল,১৩ অক্টোবর ২০২০