হাইমচরের হামলা-লুটপাটের ঘটনায় থানায় একাধিক মামলা

চাঁদপুরের হাইমচর উপজেলার ঢেলের বাজারে হামলা ও ব্যবসা প্রতিষ্ঠান লুটের ঘটনায় থানায় একাধিক মামলা হয়েছে। এ ঘটনায় এখনো কেউ গ্রেফতার হয়নি।

নবীন সমাজ কল্যাণ নামক সংগঠনের নামে উপজেলার বিভিন্ন স্থানে চাঁদাবাজী, সন্ত্রাসী ও লুটপাট করে ত্রাসের রাজত্ব চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

তাদের অত্যাচারে উপজেলার সাধারণ বাসিন্দারা আতংকে জীবন যাপন করছে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) হাইমচর উপজেলার বাজাপ্তী আরএম হাইস্কুল মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে নবীণ সমাজ কল্যাণ পরিষদ সভাপতি মো. মনির হোসেন মৃধা ও সংগঠনের সংগঠক মো. ফরিদ কবিরাজের নেতৃত্বে ঢেলের বাজারের দোকানপাট ভাংচুর ও লুটপাট করে একাধিক ব্যবসা প্রতিষ্ঠাননে নিঃস্ব করে দেয়।

হামলা, ভাংচুর, লুটপাট ও সাংবাদিকের ওপর অর্তকিত হামলায় হাইমচর থানায় তাদের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়েছে।

১৬ জুলাই লুটপাট ও সন্ত্রাসী হামলায় আহত ব্যবসায়ী মো. সিরাজ বেপারী বাদী মো. ফরিদ কবিরাজ পিতা হাবিব মাস্টার, বাবলা কবিরাজ পিতা কালু কবিরাজ ও ইয়াছিন কবিরাজ পিতা দেলোয়ার হোসেন কবিরাজসহ ৩৩ জনের নাম উল্লেখ করে হাইমচর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে এলাকার ব্যবসায়ীরা জানান , ‘ঢেলের বাজার নবীন সমাজ কল্যাণ সংগঠন সভাপতি মো. মনির মৃধা নিজের দোকান ভাংচুর করে সাধারণ ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা দিয়ে ফাঁসানোর জন্য অপচেষ্টা চালাচ্ছে এবং দায়েরকৃত মামলা উঠানোর হুমকি দিচ্ছে।’

About The Author

প্রতিবেদক- বি এম ইসমাইল, স্টাফ করেসপন্ডেন্ট, হাইমচর
Share