Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরের ঘটনায় গ্রেফতার শূন্য : নবীন পরিষদ সেক্রেটারীর পদত্যাগ
chandpur news
প্রতীকী

হাইমচরের ঘটনায় গ্রেফতার শূন্য : নবীন পরিষদ সেক্রেটারীর পদত্যাগ

চাঁদপুরের হাইমচর উপজেলার ঢেলের বাজারের ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলায় আসামীরা গ্রেফতার না হওয়ায় ব্যবসায়ীদের মাঝে উদ্বেগ উৎকন্ঠা বিরাজ করছে।
পুলিশ প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের আশ্বাসের ভিত্তিতে ব্যবসায়ীরা পুনরায় তাদের দোকান খুলতে শুরু করেছে।

ঢেলের বাজার নবীন সমাজ কল্যাণ পরিষদের কয়েক নেতা এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে অনেকটা ক্ষোভ প্রকাশ করে ইতোমধ্যে সংগঠনটির সাধারণ সম্পাদক পদত্যগ করেছে।

তবে তাদের মনের মধ্যে এক অজানা আতংক বিরাজ করছে সেটা হল আবার সন্ত্রাসী হামলা করে কিনা।

সরজমিনে ঢেলের বাজারে গিয়ে দেখা যায় ব্যবসায়ী কেউ দোকান মেরামত করছে আবার কেউ দোকানে নতুন মাল তুলে সাজাচ্ছে কেউ দোকানদারী করছে তবে সবার চোখে মুখে আতংকের চাপ বয়ে যাচ্ছে।

কেউ সন্ত্রাসীদের ভয়ে মুখ খুলার শাহস পাচ্ছে না। কারন সন্ত্রাসীরা এখনো নাকি হুমকি ধুমকি দিয়ে বেড়াচ্ছে।

ব্যবসায়ী হারুন, মহাসিন, রুবেল ও বাবলু জানান তারা খুব আতংকে আছে সন্ত্রাসীদের বিরুদ্ধে ৩টি মামলা হওয়ার পরও মূল আসামীরা এখনো গ্রেফতার না হওয়ায় তারা আতংকিত।

কারন সন্ত্রাসীদের অভায়শ্রম বাংলাবাজার চৌরাস্তা হতে ঢেলের বাজার খুবই কাছাকাছি। যেকোন সময় তারা হামলা চালাতে পারে। তাই তারা দিনে কিছু অংশ দোকান খুলে রাখে আর সন্ধা হলেই দোকান বন্ধ করে ফেলে।

অভিযোগ রয়েছে বৃহস্পতিবার (১৪ জুলাই) হাইমচর উপজেলার বাজাপ্তী আরএম হাইস্কুল মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে নবীণ সমাজ কল্যাণ পরিষদ সভাপতি মো. মনির হোসেন মৃধা ও সংগঠনের সংগঠক মো. ফরিদ কবিরাজের নেতৃত্বে ঢেলের বাজারের দোকানপাট ভাংচুর ও লুটপাট করে একাধিক ব্যবসা প্রতিষ্ঠাননে নিঃস্ব করে দেয়।

এদের সাথে জড়িত থাকা সুমন, মহন, মনির, আশিক ইতিপূর্বে একটি খুন ও ধর্ষন মামলার আসামী ছিল। ক্ষমতাসীন দলের নেতাদের তদবীরে সে মামলা থেকে তারা পার পেয়ে যায়।

এর বারবার হাইমচর উপজেলা বিভিন্ন এলাকায় তারা তান্ডব চালিয়ে তাদের আধিপত্বের জানান দিয়ে আসছে।

এবারো কি অপরাধীদের সাজা না পেয়ে মুক্তি নিয়ে ব্যবসায়ীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে।

এ ব্যাপারে হাইমচর থানা অফিসার ইনচার্জ সৈয়দ মাহবুবুর রহমান জানান আমরা অপরাধীদের গ্রেফতারের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু কিছু অপরাধী গ্রেফতার হয়েছে মূল অপরাধীসহ বাকিদের খুব সহসাই গ্রেফতার করা হবে।

এদিকে হামলায় অভিযুক্ত সংগঠন ঢেলের বাজার নবীন সমাজ কল্যান পরিষদের সাধারন সম্পাদক বিএম আতিকুর রহমান (জাহাঙ্গীর) পদত্যাগ করেছেন।

গত ১৭/০৭/১৬ ইং তারিখে স্বাক্ষরিত পদ ত্যাগপত্রের একটি অনুলিপি হাইমচর প্রেসক্লাব বরাবর পাঠানো হয়েছে।

তিনি পদত্যাগপত্রে জানিয়েছেন, ‘সম্প্রতি ঢেলের বাজারে সন্ত্রাসী হামলায় নবীন সমাজ কল্যান পরিষদের শীর্ষ নেতৃবৃন্দসহ বেশ কয়েকজন সদস্য ওই হামলার সাথে সম্পৃক্ত এবং সন্ত্রাসী, চাঁদাবাজী ও মাদক ব্যবসায় জড়িত রয়েছে বলে অভিযোগ উঠেছে।

এমন অবস্থায় সুনাম অক্ষুন্ন রাখতে তিনি সাধারন সম্পাদক এর পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। তাই সাংগঠনিক কোন কর্মকান্ডের ব্যাপারে তার সাথে যোগাযোগ না করার জন্য পদ ত্যাগ পত্রে তিনি উল্লেখ করেন।

স্টাফ করেসপন্ডেন্ট (হাইমচর) : আপডেট, বাংলাদেশ সময় ১২:০০ এএম, ১৮ জুলাই ২০১৬, সোমবার
ডিএইচ

এ সংক্রান্ত আগের সংবাদ পড়তে ক্লিক/টাচ্

* হাইমচরের হামলা-লুটপাটের ঘটনায় থানায় একাধিক মামলা

* হাইমচরে দফায় দফায় হামলা : সাংবাদিকসহ আহত ১০

Leave a Reply