সারাদেশ

হরিপুর বিএসএফ’র গুলিতে ৪ ব্যবসায়ী আহত

ঠাকুরগাঁয়ের হরিপুরে মলানী সীমান্তে বিএসএফ এর গুলিতে বুধবার (১৩ অক্টোবর) ভোর ৪টায় সীমান্তের ৩৭০ মেইন পিলার এলাকায় বাংলাদেশী ৪ গরু ব্যবসায়ী আহত হওয়ার ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

আহতরা হলো উপজেলার গেরুয়াডাঙ্গী গ্রামের নাসির উদ্দিনের ছেলে আবু বক্কর (৩২), একই গ্রামের সামাদ আলীর ছেলে রুবেল (৩০), পিপলডাঙ্গী গ্রামের মুঞ্জুরের ছেলে করিম (২৬), এক জনের নাম জানা যায়নি। এরা সকলেই গোপনে চিকিৎসা নিচ্ছে বলে জানা গেছে।

এলাবাসী সূত্রে জানা যায়, বুধবার ভোরে মলানী সীমান্তের ৩৭০ নং মেইন পিলার এলাকার ভারতীয় ভূখন্ডে নারগাঁও নদীর ব্রিজের নিচ দিয়ে বাংলাদেশের গরু ব্যবসায়ীরা চোরা পথে গরু নিয়ে আসার সময় ব্রিজের উপরে থাকা ১৪৬ ব্যাটালিয়ন নারগাঁও বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি চালায়। এসময় তাঁরা ৪ জন আহত হয় এবং বিএসএসফ এর গুলিতে ১টি গরু মারা যায় বলে জানা গেছে

আহত অবস্থায় তাঁরা বাংলাদেশের ভূখন্ডে পালিয়ে আসে।

সীমান্তে গুলির বিষয় ৩০ বিজিবি মলানী কোম্পানী কমান্ডার জাহাঙ্গীর আলমকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন সীমান্তে এ ধরনের কোন ঘটনা ঘটেনি।

তবে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ বলেন সীমান্তে বিএসএফের গুলিতে ৪ জন আহত হয়েছে বলে লোকমূখে শুনেছি। এদিকে সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য জাহেদুর রহমানও বিষয়টি শুনেছেন বলে জানিয়েছেন।

About The Author

প্রতিবেদক- কবিরুল ইসলাম কবির, ঠাকুরগাঁও করেসপন্ডেন্ট
Share