হরিপুরে ব্যালট বাক্স ভাংচুর ও ছিনতাই

হরিপুর : ঠাকুরগাঁওয়ের হরিপুরে ভোট চলাকালীন সময়ে দুর্বত্তরা হরিপুর সদর ইউনিয়নের ৪টি ভোট কেন্দ্রে অতর্কিতভাবে হামলা চালিয়ে ব্যালট বক্স ভাংচুর ও ব্যালট ছিনিয়ে নিয়ে যাওয়ার ঘটনা ঘটিয়েছে।

ভোট কেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনী উপস্থিত থাকলেও কাউকে গ্রেফতার করতে পারেনি। ব্যালট বক্স ভাংচুর ও ব্যালট ছিনিয়ে যাওয়ায় কিছু সময় ৪টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ থাকে।

কেন্দ্রগুলো হলো তোররা হাফিজিয়া দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়, মিনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, দেহট্ট-ভবানন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মোসলেমউদ্দিন ডিগ্রী মহাবিদ্যালয়।

ঘটনার সূত্রে জানা যায়, তোররা হাফিজায় দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ভোট চলাকালীন সময়ে সকাল ১১ টায় ভোট কেন্দ্রে ভোট দেওয়ার বলে দূর্বৃত্তরা একযোগে ভোট কেন্দ্রে প্রবেশ করে ব্যালট বক্স ভাংচুর ও ব্যালট ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

ব্যালট বক্স ভাংচুর ও ব্যালট ছিনিয়ে নেওয়ার সংবাদ পেয়ে অতিরিক্ত আইন শৃঙ্খলা বাহিনী ভোট কেন্দ্র গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরক্ষণেই আবার মিনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র, দেহট্ট-ভবানন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্র এবং মোসলেমউদ্দিন ডিগ্রী মহাবিদ্যালয় ভোট কেন্দ্র একই ঘটনা ঘটে।

এ সময় তোররা হাফিজিয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১টি ব্যালট বক্স ও দেহট্ট-ভবানন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ১টি ব্যালট বক্স দূর্বৃত্তরা ব্যালট বক্স ভাংচুর করে এবং ব্যালট পেপার নিয়ে পালিয়ে যায়। যার ফলে তোররা হাফিজিয়া ভোট কেন্দ্রে প্রায় ২ ঘন্টা ভোট গ্রহণ বন্ধ থাকে।

পরে ঠাকুরগাঁও জেলা রিটার্নিং অফিসার মুকেশ চন্দ্র বিশ্বাস সহ নির্বাচনী সংশ্লিষ্ট কর্মকর্তাদের সিদ্ধান্ত মতে আবার ঐসব কেন্দ্রে দুপুর ১টা থেকে ভোট গ্রহণ শুরু হয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ছিনিয়ে নেয়া ব্যালট পেপার উদ্ধার করতে পারেনি আইন-শৃঙ্খলা বাহিনী।

উপজেলা ৫৪টি ভোট কেন্দ্রের মধ্যে ৪টি ছাড়া বাকী ৫০টি ভোট কেন্দ্র সুষ্ঠুভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে বলে উপজেলা রিটার্নিং কর্মকর্তা জানিয়েছে।

About The Author

কবিরুল ইসলাম কবির, ঠাকুরগাঁও করেসপন্ডেন্ট

 

||আপডেট: ০৮:০৯  অপরাহ্ন, ৩১ মার্চ ২০১৬, বৃহস্পতিবার

চাঁদপুর টাইমস /এমআরআর

Share