Home / সারাদেশ / হরিপুরে জাল টাকা ও ফেন্সিডিলসহ ভারতীয় দু’নাগরিক আটক
হরিপুরে জাল টাকা ও ফেন্সিডিলসহ ভারতীয় দু’নাগরিক আটক

হরিপুরে জাল টাকা ও ফেন্সিডিলসহ ভারতীয় দু’নাগরিক আটক

কবিরুল ইসলাম কবির, হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার চাঁপাসার সীঁমান্তে ৫শত টাকার ৩১টি বাংলাদেশি টাকার জাল নোট ও ৬ বোতল ফেন্সিডিলসহ ভারতীয় দুই নাগরিককে আটক করেছে বিজিবি।

আটককৃত ভারতীয় দুই নাগরিক হলো সে দেশের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ থানার অন্তরা গ্রামের আঃ হামিদের ছেলে রেজাউল করিম (২৮) এবং একই জেলার হেন্দাবাদ থানার ভরতপুর গ্রামের জামাল উদ্দীনের ছেলে মুকসেদ আলী (৩২)।

শনিবার বিকাল সাড়ে তিনটার দিকে সীঁমান্তের ৩৪৭/৭ (১) নং পিলার এলকায় চাঁপাসার বিওপি’র হাবিলদার সলেমান আলীর নেতৃত্বে একটি বিজিবি’র টহল টিম তাদের আটক করে ক্যাম্পে নিয়ে আসে এবং রাত ১০টার দিকে হরিপুর থানায় তাদের হস্তান্তর করেন।

২ ব্যাটালিয়নের চাঁপাসার বিওপি’র হাবিলদার সলেমান আলী বলেন, ভারতীয় দুই নাগরিক সীঁমান্তের ৩৪৭/৭ (১) নং পিলার এলকায় দিয়ে সীঁমান্ত পার হয়ে বাংলাদেশের ভূ-খন্ডের ২শত গজ ভিতরে প্রবেশ করে ঘুরাফিরা করছিল। তাদের গতিবিধি দেখে আমাদের সন্দেহ হলে আমরা তাদের ধাওয়া করে ভাতুরিয়া গ্রাম সংলগ্ন রামপুর নামক স্থান থেকে আটক করি। এ সময় তাদের দেহ তল্লাশী করে ৫শত টাকার ৩১টি বাংলাদেশি টাকার জাল নোট, ৬ বোতল ফেন্সিডিল, ১০হাজার তিনশত বাংলাদেশি টাকা, ১২শত ২০ ভারতীয় রুপি, দুইটি ভারতীয় কোম্পানীর মোবাইল সীমকার্ড, একটি বাংলাদেশি সীমকার্ড ও একটি ৮০ সিসির একটি মোটর সাইকেল উদ্ধার করি। তিনি আরো বলেন আটককৃত দুই ভারতীয় নাগরিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া জন্য শনিবার দিবাগত রাত ১০টার দিয়ে উদ্ধারকৃত মালামাল সহ তাদের হরিপুর থানায় হস্তান্তর করি।

হরিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আকতারুজ্জামান প্রধান বলেন, শনিবার দিবাগত রাত ১০টার দিকে চাঁপাসার বিওপি’র কর্তৃপক্ষ ভারতীয় দুই নাগরিককে থানায় হস্তান্তর করেছেন এবং রোববার দুপুরে চাঁপাসার বিওপি’র হাবিলদার সলেমান আলী বাদী হয়ে তাদের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগটি আমলে নিয়ে ভারতীয় দুই নাগরিকের বিরুদ্ধে মামলা রজু করা হয়েছে। অপরদিকে শনিবার দিবাগত রাত ১০টার কারিগাঁও বিজিবি সদস্যরা গোপন সংবাদের ভিত্তিত্বে উপজেলার দনগাঁও সীমান্তের ৩৫৬ নং পিলার এলাকায় বাংলাদেশের ২শত গজ ভিতরে দুবড়াবাড়ি নামক স্থান থেকে একটি তাঁরকাটা কেচি ও একটি ১৫০ সিসির মোটর সাইকেল সহ ওয়াসিম (৩০) এবং কাবুল (২৫) নামে বাংলাদেশি দুই চোরাকারবারিককে আটক করেছে। আটককৃত ওয়াসিম হলো হরিপুর উপজেলার দনগাঁও গ্রামের জালার উদ্দীনের ছেলে ও কাবুল একই উপজেলার কান্ধাল গ্রামের মৃত মহির উদ্দীনের ছেলে।