হকারদের ক্ষতিপূরণ দেয়ার শর্তে খুললো ঢাকা ট্রেড সেন্টারের

ক্ষতিগ্রস্ত হকারদের ক্ষতিপূরণ দেয়ার শর্তে সমঝোতায় পৌঁছেছে ঢাকা ট্রেড সেন্টারের দোকান মালিক ও হকাররা। শনিবার (১১ জুন) সকালে উভয়পক্ষের সমঝোতার ভিত্তিতে খুলে দেয়া হয় গুলিস্তানের ঢাকা ট্রেড সেন্টার।

দোকানিদের অভিযোগ, ফুটপাতে হকাররা বসার কারণে সারাক্ষণই ট্রেড সেন্টারের সামনে যানজট লেগে থাকে। এতে ক্রেতারা ট্রেন সেন্টারে শপিংয়ে নিরুৎসাহিত হয়। ফলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয় তারা।

উল্টোদিকে হকারদের অভিযোগ, ট্রেড সেন্টারের নিচে পার্কিংয়ের যে জায়গা, সেটিকে দোকান মালিকরা অবৈধভাবে ভাড়া দিয়েছে। ফলে ওই মার্কেটের ক্রেতারা ফুটপাতে গাড়ি রেখে শপিং করেন। আর এ কারণেই সারাক্ষণ যানজট লেগে থাকে।

সমঝোতার বিষয়টি নিশ্চিত করে পুলিশের মতিঝিল জোনের এসি এহসান বাংলামেইলকে বলেছেন, ‘হকারদের সাথে দোকান মালিকদের শর্তসাপেক্ষে সমঝোতা হয়েছে। সকালে ওই মার্কেট খুলে দেয়া হয়েছে।’

ট্রেড সেন্টারের দোকানিদের সঙ্গে হকারদের পরপর দুই দিন (বৃহস্পতিবার ও শুক্রবার) রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এ সময় দোকানি-হকারসহ পুলিশের বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা আহত হন। পরে ঘটনাস্থল থেকে ১৯০ জনকে আটক করে পুলিশ, যাদের মধ্যে দোকানি ও হকাররা রয়েছেন।

এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক (এসআই) আবুল হাসান হাওলাদার বাদী হয়ে বৃহস্পতিবার রাতে একটি মামলা করেন। পরে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে ১৯০ জনকে আসামি আদালতে হাজির করা হয়। আদালত তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন। (বাংলামেইল)

নিউজ ডেস্ক : আপডেট ৪:৫০ পিএম, ১০ জুন ২০১৬,শনিবার
এইউ

Share