Home / চাঁদপুর / সড়ক নিরাপত্তায় চাঁদপুরে জনসচেতনতা বৃদ্ধিমূলক র‌্যালি ও আলোচনা
sorok nirapotta

সড়ক নিরাপত্তায় চাঁদপুরে জনসচেতনতা বৃদ্ধিমূলক র‌্যালি ও আলোচনা

‘সাবধানে গাড়ি চালান, নিরাপদ থাকুন’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে চাঁদপুরে সড়ক নিরাপত্তা ও জনসচেতনতা বৃদ্ধিমূলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ৯ টায় জেলা প্রশাসন ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্স অথরিটি (বিআরটিএ) চাঁদপুর এর আয়োজনে শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমির সামনে এসে শেষ হয়। র‌্যালিতে জেলার বিভিন্ন শ্রমিক ইউনিয়নের নেতাকর্মী ও শহরের শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পেশাজীবী মোটরযান চালকদের সড়ক নিরাপত্তা সচেতনতা বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

তিনি বক্তব্যে বলেন, আসুন আমরা সবাই মিলে নিরাপদ সড়ক বাস্তবায়ন করি। আমাদের মাঝে একটু সচেতনাবোধ তৈরী করে নিজের বিবেককে জাগ্রত করি। আমরা যে মানুষ হিসেবে ভালো মানুষের জগতে যেতে হবে। সততা, স্বচ্ছতা এবং জবাবদিহিতার মাধ্যমে আমরা চাঁদপুর-কুমিল্লা সড়কসহ সকল সড়কগুলো নিরাপদ গড়তে সকলের সহযোগিতা কামনা করছি। যাতে করে এ সড়কে চলাচলের উপযুক্ত হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন জানানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার শামসুন্নাহার।

চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক বিএম হান্নানের পরিচালনায় অনুষ্ঠাতের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর বিআরটিএ সহকারী পরিচালক (ইঞ্জি:) শেখ মো. ইমরান।

এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিআরটিএ চট্টগ্রাম বিভাগীয় কার্যলয়ের সহকারী পরিচালক (প্রশাসন) মো. সফিকুল ইসলাম, বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান, জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আলহাজ মমিন মিয়া, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবুল মিজি, সাধারণ সম্পাদকর মো. আনোয়ার হোসেন মুন্সি, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, জেলা মোটরযান শ্রমিক লীগের সভাপতি আনোয়ার হোসেন গাজী, জেলা ট্রাক ও ট্যাংক-লড়ি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবুল কালাম মন্টুসহ বিভিন্ন শ্রমিক ইউনিয়নের নেতাকর্মী এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply