Home / খেলাধুলা / সড়ক দুর্ঘটনায় মারা গেছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার সাইমন্ডস
সড়ক

সড়ক দুর্ঘটনায় মারা গেছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার সাইমন্ডস

সড়ক দুর্ঘটনায় মারা গেছেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার অল রাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস। ৪৬ বছর বয়সী সাইমন্ডস গাড়ি দুর্ঘটনায় মারা যান। বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সময় শনিবার রাত ১১টার দিকে গাড়ি রাস্তা থেকে ছিটকে পড়ে বলে পুলিশের প্রতিবেদনে জানা গেছে। চিকিৎসকরা সাবেক এ ক্রিকেটারকে বাঁচানোর জন্য সর্বাত্মক চেষ্টা করেন। কিন্তু গুরুতর আঘাত পাওয়ায় বাঁচানো সম্ভব হয়নি তাকে।

অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে তার সতীর্থ অ্যাডাম গিলক্রিস্ট, পাকিস্তানের ফাস্ট বোলার শোয়েব আখতার এবং অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যালান বর্ডারসহ একে একে শোক জানাচ্ছেন অনেকে।

তিনি ১৯৯৮ থেকে ২০০৯ সালে অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট, ১৯৮ ওয়ানডে এবং ১৪টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। অ্যান্ড্রু সাইমন্ডসের জন্ম ইংল্যান্ডের বার্মিংহামে। ইংলিশ বাবা-মায়ের সঙ্গে ছোটবেলাতেই অস্ট্রেলিয়ায় পাড়ি জমান এই হার্ড হিটার ব্যাটসম্যান। পরে সেখানেই শুরু করেন ক্রিকেট, ঘরোয়া লিগে দারুণ পারফর্ম করে অস্ট্রেলিয়া জাতীয় দলেও জায়গা করে নেন।

১৯৯৮ সালে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা সামইন্ডসের টেস্ট অভিষেক ২০০৪ সালে। এই অলরাউন্ডার ২৬ টেস্টে ৪০.৬১ গড়ে করেছেন ১,৪৬২ রান, আর উইকেট ২৪টি। ওয়ানডেতে ছিলেন অবশ্য দুর্দান্ত, ১৯৮ ম্যাচে ৫,০৮৮ রানের সঙ্গে পেয়েছেন ১৩৩ উইকেট। সাইমন্ডস অস্ট্রেলিয়ার ২০০৩ ও ২০০৭ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য।

ক্রীড়া ডেস্ক, ১৫ মে ২০২২