সড়কে ঝরে গেলো আরও এক মেধাবী ছাত্রীর প্রাণ

নিরাপদ সড়কের দাবিতে চলমান ছাত্র আন্দোলনের মধ্যেই আবারও ঝরে গেল মেধাবী এক ছাত্রীর তাজা প্রাণ। ৫ ডিসেম্বর রোববার দুপুর আড়াইটার দিকে কুমিল্লার চান্দিনা উপজেলার গোবিন্দপুর বাজারে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নোয়াখালী থেকে ঢাকাগামী লালসবুজ পরিবহনের ধাক্কায় পিষ্ট হয়ে এ ঘটনায় নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার চাষীরহাট নুরুল হক উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির মেধাবী ছাত্রী উমামা জোয়ার্দার (১৪) ঘটনাস্থলেই প্রাণ হারান (ইন্নালিল্লাহি… রাজিউন)।

জানাগেছে, বার্ষিক পরীক্ষা শেষ করে আজ সকালে নিহত ছাত্রী তার বড় ভাই মামুন জোয়ার্দারের সাথে মোটরসাইকেলযোগে চাষীরহাট থেকে রাজধানী ঢাকা যাওয়ার উদ্দেশে রওনা হয়। কুমিল্লার চান্দিনা উপজেলাধীন গোবিন্দপুর বাজারে পৌঁছালে লাল-সবুজ (ঢাকা মেট্টো-ব-১৪-৫৫৮৭) পরিবহনের চালক বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে পিছন থেকে ধাক্কা দিলে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান ওই ছাত্রী।

গুরুতর আহত অবস্থায় চান্দিনা উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন ওই ছাত্রীর বড় ভাই  মোটরসাইকেল চালক মামুন জোয়ার্দার।

এ ঘটনায় চান্দিনা হাইওয়ে পুলিশ ঘাতক বাসটি আটক করতে সক্ষম হলেও পালিয়ে যায় বাসটির চালকসহ অন্যান্যরা। নিহতের পিতা মাতা ন্যায়বিচার প্রাপ্তির আশায় চান্দিনা হাইওয়ে থানা কর্তৃপক্ষের দারস্থ হয়েছেন।

লাশের সুরতহাল সম্পন্ন করে পিতামাতাকে লাশ বুঝিয়ে দেওয়ার পর আইনগত পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে বলে জানান চান্দিনা হাইওয়ে থানা কর্তৃপক্ষ।

স্টাফ করেসপন্ডেট, ৫ ডিসেম্বর ২০২১

Share