Home / চাঁদপুর / স্বামী স্বরূপানন্দ ও সংহিতা দেবীর মহা সমাধি দিবস সম্পন্ন
স্বামী

স্বামী স্বরূপানন্দ ও সংহিতা দেবীর মহা সমাধি দিবস সম্পন্ন

চাঁদপুরে যথাযথ মর্যদায় ও ধর্মীয় নানা আয়োজনে শ্রী শ্রী স্বামী স্বরূপানন্দ ও মহাসন্ন্যাসিনী মা মনি সংহিতা দেবীর মহা সমাধি দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। ২৭ এপ্রিল বুধবার স্বামী স্বরূপানন্দের জন্মভূমি চাঁদপুর অযাচক আশ্রমে এই আয়োজন সম্পন্ন হয়।

এ উপলক্ষ্যে সকালে মঙ্গল শঙ্খ ধ্বনি, নবীন যুগে নববার শ্রী শ্রী অক্ষন্ড সংগীতা, জাতি-ধর্ম-বর্ণনির্বিশেষে শ্রীশ্রী সমবেত উপাসনা ও ব্রহ্মগায়ত্রী কীর্তন অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে দশটায় মহানাম যজ্ঞ, সকাল ১১টায় হরি ওঁ কীর্তন ও দুপুর ১২ টায় স্মৃতিচারণ সভা অনুষ্ঠিত হয় ।

চাঁদপুর অযাচক আশ্রম পরিচালনা পরিষদের সভাপতি দুলাল চন্দ্র দাসের সভাপতিত্বে ও বাংলাদেশ সম্মিলিত অখন্ড সংগঠন চাঁদপুর শাখার সাধারন সম্পাদক গৌতম সাহার সঞ্চালনায় স্মৃতিচারণ সভায় বক্তব্য রাখেন হিন্দূ বৌদ্ধ খিস্ট্রান ঐক্য পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি অ্যাডঃ বিণয় ভুষণ মজুমদার, সাধারণ সম্পাদক ও পিপি অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, বাংলাদেশ সম্মিলিত অখন্ড সংগঠনের সহ সভাপতি তাপস সরকার, অযাচক আশ্রম বোর্ড অব ট্রাস্ট সদস্য অরুন ঘোষ, সাংবাদিক বিমল চৌধুরী, চাঁদপুর অখন্ড মন্ডলীর সহ সভাপতি রনজিত সাহা, বোর্ড অব ট্রাস্ট সদস্য অঞ্জন দাস, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক লক্ষ্মন চন্দ্র সূত্রধর, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর ইউনুস সোহেব, রনজিত সাহা মুন্না, চাঁদপুর অযাচক আশ্রম বোর্ড অব ট্রাস্ট সাধারণত সম্পাদক মৃনাল কান্তি দাস, সদস্য মনতোষ সাহা, সঞ্জয় ভৌমিক, বিপুল ভৌমিক,পরিচালনা পরিষদের সদস্য গৌতম ঘোষ, প্রনব সাহান, মৃদুল দাস, সুকুমার রায়, প্রিয়লাল ত্রিপুরা, টিটু দাস, উৎপল দাস, সমিরন দাস প্রমুখ। স্মৃতিচারণ সভা শেষে ভক্তদের মাঝে প্রসাদ বিতরন করা হয়।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৭ এপ্রিল ২০২২