Home / চাঁদপুর / স্বাধীনতা দিবসে চাঁদপুরের শিক্ষা প্রতিষ্ঠানে নানা কর্মসূচি পালন
Balia-High-school

স্বাধীনতা দিবসে চাঁদপুরের শিক্ষা প্রতিষ্ঠানে নানা কর্মসূচি পালন

চাঁদপুরে শহর ও সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিসবটি উপলক্ষে ২৬ মাস প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তলনের সাথে সাথে শুদ্ধস্বরে জাতীয় সংগীত পরিবেশন, আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। আলোচনা সভা শেষে এসব প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

বালিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী বালিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিলো, সকালে জাতীয় পতাকা উত্তলনের সাথে সাথে শুদ্ধস্বরে জাতীয় সংগীত পরিবেশন, সাংস্কৃতি ও ক্রিড়াসহ বিভিন্ন প্রতিযোগিতা এবং দিসবের উপর আলোচনা সভা। সকাল ১০টায় স্কুলের মিলনায়তনে অনুষ্ঠিত আয়োজনে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. মালেক বেপারী। সহকারি শিক্ষক মো. মজিবুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক মো. ইকবাল হোসেনসহ অন্যান্য শিক্ষকগণ। অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল শিক্ষক, ম্যানিজিং কমিটির সদস্য, শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।
ফরাক্কাবাদ উচ্চ বিদ্যালয়।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়নের ফরাক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের আয়োজনে অত্র অঞ্চলের ৮টি প্রাইমারী বিদ্যালয় একত্রিত হয়ে বিভিন্ন কর্মসূচি পালন করে। ফরাক্কাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে উৎসবমূখর পরিবেশে ৯টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা অংশগ্রহণ করেন। তাদের যৌথ আয়োজনের কর্মসূচির মধ্যে ছিলো সকালে জাতীয় পতাকা উত্তলনের সাথে সাথে সমবেত স্বরে শুদ্ধভাবে জাতীয় সংগীত পরিবেশন, সাংস্কৃতি ও ক্রিড়াসহ বিভিন্ন প্রতিযোগিতা এবং দিসবের উপর আলোচনা। পরে দুপুর প্রতিযোগিতায় অংশ নেয়া শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এবং ফরাক্কাবাদ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি সুজিত রায় নন্দী। বিশেষ অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ ও ফরাক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি ড. মো. হাসান খান, জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বিএলএফ কমান্ডার মো. হানিফ পাটওয়ারী, শ্রমবিষয়ক সম্পাদক মো. নুরুল ইসলাম মিয়াজী। ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুহুল আমিন হাওলাদারের সভাপতিত্বে ও সহকারি প্রধান শিক্ষক আ. হান্নান মিয়াজীর পরিচালনায় উপস্থিত ছিলেন বিদ্যালয়ে ম্যানিজিং কমিটির সদস্য মো. জহিরুল ইসলাম তালুকদার, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা কবির আহমেদ ওসমানী, ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম আহŸায়ক সফিকুর রহমান। এছাড়াও অনুষ্ঠানে অংশ নেয়া বাকি ৮টি প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষক, ম্যানিজিং কমিটির সদস্য, শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম