Home / চাঁদপুর / স্বাধীনতার সুবর্ণজয়ন্তী-মুজিব জন্মশতবর্ষে দেশের বিরাট সাফল্য : ডিসি অঞ্জনা খান মজলিশ
DC-Office-Chandpur..-e1ভা পরীক্ষায় অনুপস্থিত ছিল ৬৩ জন। ৭ জন প্রার্থীর প্রয়োজনীয় কাজগপত্রের অভাবে বা বোর্ডে দেখাতে না পারায় তাদের

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী-মুজিব জন্মশতবর্ষে দেশের বিরাট সাফল্য : ডিসি অঞ্জনা খান মজলিশ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদ্যাপন করার লক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে প্রস্তুতি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

১৪ মার্চ রোববার বিকেল সাড়ে ৪ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ সরকারের গৃহীত সকল পদক্ষেপের প্রতি সহযোগিতা কামনা করে বলেন,‘বাংলাদেশ স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব জন্মশতবর্ষে দেশের এ অর্জন এক বিরাট সাফল্য। এ সাফল্যে দেশবাসীকে সম্পৃক্ত করে আগামি ২৭-২৮ মার্চ দ’ুদিনব্যাপি ব্যাপক কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সে লক্ষে আমরা গৃহীত সকল কর্মসূচি পালন করবো।

সরকার যে সকল পদক্ষেপ গ্রহণ করছেন তা দেশ ও মানুষের কল্যাণের জন্যেই, তার প্রমাণ আমরা পেয়েছি। আমরা স্বল্প উন্নত দেশ থেকে আজ উন্নয়নশীল দেশের মর্যদা লাভ করেছি। আমাদের জীবনযাত্রার মান উন্নয়ন হয়েছে। আগে অনেকের দ’ুটি কাপড় পরার সামর্থ্য ছিল না। এখন দশটি কাপড় পরার সামর্থ্য হয়েছে। দেশে এখন আর কেউ না খেয়ে থাকে না। খাদ্য, বস্ত্র, আশ্রয়, বাসস্থান নিয়ে মানুষকে চিন্তা করতে হয় না । এখন সকলেই আর্থ সামাজিকভাবে স্বাবলম্বী। এখন মানুষ আত্মসম্মানের চিন্তা করে। দেশের এ উন্নয়ন সরকারের সময়োপযোগী গৃহীত পদক্ষেপেরই সফলতা। তাই সরকারের গৃহীত কার্যক্রমের প্রতি সকলেরই সহযোগিতা করা প্রয়োজন।’

তিনি কোভিড-১৯-এর জন্যে অনুসরণযোগ্য স্বাস্থ্যবিধি মেনে তা পালনের আহ্বান জানিয়ে আরো বলেন,‘গত এক সপ্তাহ ধরে করোনার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। তা নিয়ে আমরা শঙ্কিত। অনেকেই করোনার প্রথম ডোজ ভ্যাকসিন গ্রহণ করে স্বাস্থ্যবিধি সম্পর্কে অসাবধানতা অবলম্বন করছেন। তা ঠিক নয়। করোনার ব্যাপারে আমাদেরকে আরো সতর্ক হতে হবে। দ্বিতীয় ডোজ না নেয়া পর্যন্ত আমাদেরকে অসাবধান হলে চলবে না।’

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের পরিচালনায় বক্তব্য রাখেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ,সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.সাজেদা পলিন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, চাঁদপুর পৌরসভার মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াস প্রমুখ।

চাঁদপুরের কর্মসূচি

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদ্যাপনের লক্ষ্যে আগামি ২৭ ও ২৮ মার্চ দ’ুদিনব্যাপি কর্মসূচির মধ্যে রয়েছে:প্রথমদিন সকাল ১০ টায় উদ্বোধনী পর্বে র‌্যালি , সকাল সাড়ে ১০টায় ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী:স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা,সাড়ে ১১ টায় উন্নয়ন বিষয়ক ভিডিও প্রদর্শনী,সাড়ে ১২ টায় স্টল পরিদর্শন, বিকেল ৪ টায় জাতির পিতার জীবনীর ওপর নির্মিত তথ্যচিত্র ও ভিডিও প্রদর্শনীসহ স্থানীয় বিভিন্ন উন্নয়ন তথ্য সমৃদ্ধ চিত্র ও ভিডিও প্রদর্শনী।

২৮ মার্চ রোববার সকাল ১০টায় ‘রূপকল্প ২০৪১ : উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ’শীর্ষক সেমিনার, ১২টায় শিক্ষার্থী ও তরুণদের জন্য উন্নয়ন বিষয়ক কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা,দুপুর আড়াইটায় স্থানীয় বিভিন্ন উন্নয়নচিত্র প্রদর্শনী,বিকেল ৪টায় সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে সমাপনি। চাঁদপুর স্টেডিয়ামের সম্মুখস্থ স্থানে সকল অনুষ্ঠান সম্পন্ন হবে বলে জানা যায়। অনুরূপভাবে সকল উপজেলায়ও এ আয়োজন সম্পন্ন করার নির্দেশ দেয়া হয়েছে। ( চাঁদপুর কন্ঠ থেকে সংগৃহীত )

বার্তা কক্ষ, ১৫ মার্চ ২০২১