Home / জাতীয় / ‘স্বাধীনতার সুফল আমরা দিতে পারেনি’

‘স্বাধীনতার সুফল আমরা দিতে পারেনি’

‎Wednesday, ‎April ‎15, ‎2015  05:38:34 PM

চাঁদপুর টাইমস ডট কম:

বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল জাতি হিসেবে আলাদা রাষ্ট্র গঠন করে নিজেদের আর্ত সামাজিক ভাবে উন্নত করা। কিন্তু স্বাধীনতার সুফলগুলো এখনো আমাদের সাধারণ মানুষের কাছে পৌছায়নি, আমরা পৌঁছাতে পারিনি।
বুধবার বুধবার গণভবনে সাংবাদিকদের সাথে এক মত বিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

তিনি বলেন, ৪৫ বছর হয়েছে আমাদের দেশ স্বাধীন হবার। কিন্তু আমরা এখনো অনেক পিছিয়ে আছি। পিছিয়ে থাকার মূল কারণ প্রত্যেকটা বিপ্লবের পর সেই জাতির উপর ঝড় আসে সেই ঝড় আমাদের এসেছিল ৭৫। যুদ্ধের মাধ্যমে বিজয় অর্জন করার পর এক পক্ষ ষড়যন্ত্র করে। তারা পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে দেশকে পিছিয়ে দিয়েছে। পঁচাত্তরের পর কেবল দেশ পিছিয়েছে। একের পর এক ষড়যন্ত্র হয়েছে। একের পর এক ক্যু হয়েছে।”

বিচারর্বহিভূত হত্যা নিয়ে আন্তর্জাতিক ও জাতীয় মানবাধিকার সংস্থাগুলোর উদ্বেগের সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পুলিশ যা করছে আইনের মধ্যে করছে। তাদের সেভাবে বলা আছে। পুলিশকে অস্ত্র পকেটে রাখার জন্য দেয়া হয়নি।

ভিডিওটি দেখুন-

https://youtu.be/cu6e81tynuU

লিবিয়ার গাদ্দাফি, ইরাকের সাদ্দাম, আল-কায়েদার লাদেনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তাদের কারা সৃষ্টি করেছে, কীভাবে মারা হয়েছে তা মানুষ জানে। সেগুলো তারা (পশ্চিমা দেশ ও সংস্থা) মানবাধিবার লঙ্ঘন বলে মনে করেনি। বাংলাদেশে অপরাধী মারা গেলেই মানবাধিকার নিয়ে চিৎকার শুরু করে তারা।”

পশ্চিমা দেশ ও মানবাধিকার সংস্থাগুলোর সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, “নিরপরাধ মানুষ মারা গেলে তাদের জন্য দুঃখ হয় না; যারা অপরাধী তারা কেন মারা গেল, তা নিয়ে তাদের দুঃখ।”

শেখ হাসিনা প্রশ্ন রেখে বলেন, একজন অপরাধীকে মেরে ৫০টা মানুষ বাঁচানো ভালো, নাকি একজন অপরাধীর জন্য ৫০ জন মানুষ মরা ভালো। অপরাধীরা মানুষ হত্যা করবে, আগুনে পুড়িয়ে মারবে, আর সবাই বসে বেসে দেখবে, তা তো হবে না।

পুলিশকে অপরাধী দমনে নির্দেশ দেয়া হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘ক্রসফায়ারে মানুষ মরলে মানবাধিকার নিয়ে কথা বলা হয়। পুলিশ তো আইনের মধ্যে সব করছে। আমরা সেভাবেই নির্দেশ দিয়েছি। অস্ত্র তো পকেটে রাখার জন্য না, অপরাধী দমনের জন্য।”
বিএনপির আন্দোলন সম্পর্কে তিনি বলেন, জনসম্পৃক্ততা না থাকায় ২০ দলের আন্দোলন ব্যার্থ হয়েছে।

চাঁদপুর টাইমস-ডিএইচ/২০১৫