স্বাচিপ মাতুয়াইল শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউট শাখা সাধারন সম্পাদক কচুয়ার ডা. আসিফ ইকবাল

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ঢাকার মাতুয়াইল শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউট এর সাধারন সম্পাদক হলেন চাঁদপুরের কচুয়ার খিলমেহের গ্রামের সন্তান ডা. মো. আসিফ ইকবাল। বৃহস্পতিবার স্বাচিপ’এর কেন্দ্রীয় সভাপতি ডা. মো. জালাল উদ্দিন চৌধুরী ও মহাসচিব অধ্যাপক ডা. মো. কামরুল হাসান মিলন স্বাক্ষরিত একপত্রে এ তথ্য জানা গেছে।

এছাড়া স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউট মাতুয়াইল শাখার সভাপতি ডা. তাহমিনা আফরিন ডেইজি, সহ-সভাপতি ডা. নাজমুল হোসেন মুক্ত,ডা. সাইয়েদুর রহমান সম্রাট,যুগ্ন সাধারন সম্পাদক ডা. নাঈমুল হাসান প্লাবন ও কোষাধ্যক্ষ ডা. আফরুজুল আলম নির্বাচিত হন।

জানা গেছে, কচুয়া উপজেলার খিলমেহের গ্রামের মৃত. মো. আমির হোসেন সরকার ও আয়শা আক্তারের সুযোগ্য সন্তান ডা. মো. আসিফ ইকবাল ঢাকার মাতুয়াইল শিশু-মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে আবাসিক সার্জন (সহকারী অধ্যাপক) শিশু সার্জারী বিভাগের কর্মরত আছেন। তিনি ২০০৫ সালে কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে মাধ্যমিক, ২০০৭ সালে উচ্চ মাধ্যমিক, ২০১৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস ও ২০২৩ সালে বিএসএমএমইউ থেকে এম.এস (শিশু সার্জারী) উত্তীর্ণ হন। পাশাপাশি তিনি ২০১৬ সালের অদ্যাবধি বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন এর কেন্দ্রীয় কাউন্সিলর (ঢাকা সিটি), ঢাকা মাতুয়াইল শিশু-মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউট চিকিৎসক পরিষদের বিজ্ঞান ও গবেষনা বিষয়ক সম্পাদক, স্বাধীনতা চিকিৎসক পরিষদের আজীবন সদস্য, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের আজীবন সদস্য, এসোসিয়েশন অব পেডিয়াট্রিক সার্জনস অব বাংলাদেশ এর আজীবন সদস্য,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতাল ফরিদপুর এর ইর্ন্টানী চিকিৎসক পরিষদ (২০১৩-২০১৪) সাবেক সাধারন সম্পাদক ছিলেন। ডা. আসিফ ইকবাল কচুয়া উপজেলার নয়াকান্দি গ্রামের অধিবাসী সাচার রেনেসাঁ হাসপাতালের চেয়ারম্যান মো. মহিউদ্দিন মজুমদারের ভাগিনা। এদিকে কচুয়া উপজেলার খিলমেহের গ্রামের অধিবাসী ডা. মো. আসিফ ইকবাল ঢাকার মাতুয়াইল শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউট স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর সাধারন সম্পাদক নির্বাচিত হওয়ায় তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এলাকার বিভিন্ন শ্রেনি পেশার মানুষ।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১ জুন ২০২৪

Share