Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন ৩ আওয়ামী লীগ নেতা
স্বতন্ত্র প্রার্থী

ফরিদগঞ্জে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন ৩ আওয়ামী লীগ নেতা

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা মার্কার মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান (শফিক)। একই আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন অনেকেই। কিন্তু সর্বশেষ দল থেকে টিকিট না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের ৩ নেতা। 

আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার পক্ষে বড় ধরণের মিছিল ও সমাবেশ হয়েছে ফরিদগঞ্জ গৃদকালিন্দিয়া স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে। 

শামছুল হক ভূঁইয়ার পক্ষে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে প্রকাশ্যে সমাবেশে ঘোষণা দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার। 

তিনি বলেন, দলীয় মনোনয়ন দেওয়া হলেও দলের সভাপতি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন প্রত্যাশীদের সমাবেশে ঘোষণা দিয়েছেন অংশগ্রহণমূলক নির্বাচন করার জন্য। সেখানে স্বতন্ত্র প্রার্থী হলেও কোনো আপত্তি নেই। তা ছাড়া দলীয় মনোনয়ন নিয়ে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগসহ সব অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা মনোক্ষুন্ন। তাই তাঁদের দাবির কারণে এবং অংশগ্রহণমূলক নির্বাচনে ভোটার উপস্থিতি নিশ্চিতের মাধ্যমে এ আসনটি জনগণের নেতা শামছুল হক ভূঁইয়াকে সংসদে পাঠানোর জন্য আমরা তাঁকে স্বতন্ত্র প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছি। 

এদিকে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন সদ্য ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান। জাহিদুল ইসলাম রোমানের পক্ষে ভারপ্রাপ্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএস তছলিম স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার বিষয়টি নিশ্চিত করেছেন। 

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন কাতার আওয়ামী লীগের সহসভাপতি জালাল আহমেদ সিআইপি। তাঁর বোন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেন। 

মাজুদা বেগম বলেন, গত দুই যুগ ধরে আমার ভাই ও আমার পরিবার উপজেলাবাসীর জন্য কাজ করে চলেছেন। সরকারের পাশাপাশি গরিব ও দুস্থ লোকজনের পাশে দাঁড়িয়েছি। আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন না পেলেও আমরা জনগণের ওপর বিশ্বাসী। সেই লক্ষ্যে আমার ভাই সিআইপি জালাল আহমেদ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবেন। 

এ ছাড়া এই আসন থেকে জাতীয় পার্টি থেকে দলের মনোনয়ন পেয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যানের আন্তর্জাতিক উপদেষ্টা সাজ্জাদ রশিদ সুমন এবং বাংলাদেশ জাতীয়বাদী আন্দোলনের (বিএনএম) মহাসচিব ড. মোহাম্মদ শাহজাহান।

ফরিদগঞ্জ প্রতিনিধি,২৯ নভেম্বর ২০২৩