Home / চাঁদপুর / স্থানীয় পত্রিকার সম্পাদকদের সাথে চাঁদপুর দায়রা জজের মতবিনিময়
স্থানীয় পত্রিকার সম্পাদকদের সাথে চাঁদপুর দায়রা জজের মতবিনিময়

স্থানীয় পত্রিকার সম্পাদকদের সাথে চাঁদপুর দায়রা জজের মতবিনিময়

জাতীয় আইনগত সহায়তা দিবসে চাঁদপুরে স্থানীয় পত্রিকার সম্পাদকদের সাথে সিনিয়র জেলা ও দায়রা জজ ও জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা চাঁদপুর শাখার চেয়ারম্যান মো. মফিজুল ইসলামের মতবিনিময় মঙ্গলবার (২৬ এপ্রিল) বেলা ১১ টায় সিনিয়র জেলা ও দায়রা জজের কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সভায় বক্তব্য রাখেন, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আতোয়ার রহমান, সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার আবু সালেম মোঃ নোমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাতা সম্পাদক অ্যাড. ইকবাল বিন বাশার, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, দৈনিক চাঁদপুর বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক শহীদ পাটোয়ারী, দৈনিক চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক  ইকবাল হোসেন পাটওয়ারী, দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, দৈনিক চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক অ্যাড. শাহাজাহান মিয়া, দৈনিক মেঘনা বার্তার সম্পাদক ও প্রকাশক আব্দুল আউয়াল রুবেল প্রমুখ।

চাঁদপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ ও জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা চাঁদপুর শাখার চেয়ারম্যান মো. মফিজুল ইসলাম বলেন, চাঁদপুর জেলা লিগ্যাল এইড একটি শক্তিশালী কমিটি। লিগ্যাল এইড কমিটি থেকে জনগণ যাতে আইনী সহায়তা পায় তার জন্য জনগণকে সচেতন করতে হবে ।  এ ব্যাপারে মিডিয়ার ভূমিকা অনেক বেশী । জেলা লিগ্যাল এইড কমিটির কার্যক্রম মিডিয়ায় মাধ্যমে জনগনকে জানাতে হবে ।

তিনি বলেন, লিগ্যাল এইড কমিটি থেকে গরীব ও অসহায় মানুষ যাতে আইনী সহায়তা পায় তা নিশ্চিত করা হবে । বিগত দিনেও চাঁদপুরের সাংবাদিক ও সংবাদপত্রগুলো লিগ্যাল এইড কমিটিকে  সহায়তা করে আসছে । আশা করছি আগামিতেও করবে ।

তিনি আরো বলেন, জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবস-২০১৬ পালন করা হবে । দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে বিশেষ করে  চাঁদপুর প্রেসক্লাব,স্থানীয় পত্রিকার সম্পাদকবৃন্দ ,প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার  সাংবাদিকদের সহযোগিতা চাই।  জাতীয়ভাবে ঢাকাতে এ দিবসটি মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন ।

আগামীকাল ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে ব্যাপক আলোচনা করা হয়। দিবসটি উপলক্ষে চাঁদপুরের স্থানীয় সকল দৈনিক পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে। ২৬ ও ২৭ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবসে শহরে বিভিন্ন স্থানে মাইকিং ও পোস্টারিং করা হবে। ২৮ এপ্রিল সকাল সাড়ে ৮টায় শহরের ইলিশ চত্ত্বর থেকে র‌্যালি বের করা হবে। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা আইনজীবি ভবনে এসে শেষ হবে।

সকাল সাড়ে ৯ টায় আইনজীবি সমিতির মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০ টায় রক্তদান কর্মসূচীর। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চাঁদপুর ব্রাকের সৌজন্যে লিগ্যাল এইড ফেয়ার মেলার আয়োজন করা হবে।

: আপডেট ১০:২০ পিএম, ২৬ এপ্রিল  ২০১৬, মঙ্গলবার

ডিএইচ