স্থানীয় সরকারের মাধ্যমে কচুয়ায় ব্যাপক উন্নয়ন হয়েছে

কচুয়ায় জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলা,প্রদর্শনী ও আলোচনা সভা সম্পন্ন হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। এসময় তিনি বলেন, স্থানীয় সরকার স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে গঠিত ব্যবস্থা। জনহিতকরন কাজ থেকে শুরু করে স্থানীয় পর্যায়ে অনেক উন্নয়নমূলক কাজ করে থাকে স্থানীয় সরকার। এ স্থানীয় সরকারের মাধ্যমে জীবন যাত্রার মান উন্নয়ন হয়। স্থানীয় সরকারের মাধ্যমে কচুয়ায় ব্যাপক উন্নয়ন হয়েছে। বিশেষ করে গ্রামীণ সড়ক পাকাকরন,জনস্বাস্থ্য,স্বাস্থ্য সেবা উন্নয়ন,পরিবার পরিকল্পনা,শিক্ষার উন্নয়নে সহ নানান বিভাগে উন্নয়ন হয়েছে।

তিনি আরো বলেন, কচুয়ায় দারিদ্র বিমোচন,মানবসম্পদ উন্নয়ন,আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি,গ্রামীণ যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন,ব্রীজ-কালভার্ট নির্মান,হাট-বাজার অবকাঠামো উন্নয়নের মাধ্যমে গ্রামীণ অর্থনীতিতে প্রান সঞ্চার করে আসছে স্থানীয় সরকার বিভাগ। স্থানীয় সরকার বিভাগ শক্তিশালী কার্যকর,উন্নয়নমূখী,জনবান্ধব এবং সেবাধর্মী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে দৃঢ় প্রতিজ্ঞ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে লাখো শহীদের আত্মত্যাগে অর্জিত স্বাধীন বাংলাদেশে ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে উন্নতীকরনের লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে স্থানীয় সরকার বিভাগ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে

উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা অফিসার মো. নাহিদ ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম,জেলা পরিষদের সদস্য তৌহিদুল ইসলাম খোকা,এসিল্যান্ড ইবনে আল জায়েদ হোসেন,মুক্তিযোদ্ধা আব্দুল মবিন,জাবের মিয়া,উপজেলা প্রকৌশলী আব্দুল আলিম লিটন,মহিলা বিষয়ক কর্মকর্তা মৃনালীনি কর্মকার,কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদার,ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন,উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা মো. কামরুজ্জামান,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রাকিবুল ইসলাম প্রমুখ।
এসময় উপজেলা প্রশাসনের কর্মকর্তা,জনপ্রতিনিধি ও সুধীজনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৯ সেপ্টেম্বর ২০২৩

Share