খেলাধুলা

স্ত্রীর ‘অভিনব’ আবদার

সাধারনত বলা হয়ে থাকে, প্রতিটি সফল পুরুষের পিছনে থাকেন একজন নারী। মিসবাহ উল হকের কাছে স্ত্রীর ‘অভিনব’ আবদামিসবাহ উল হকের কাছে স্ত্রীর ‘অভিনব’ আবদারের কথাটা পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মিসবাহ উল হকের সাথে যুৎসই ভাবেই মানিয়ে যায়।

সম্প্রতি টেস্টে এই মিসবাহ উল হকের দলই চলে এসেছে র‌্যাংকিংয়ের শীর্ষে। ২০০৩ সালে র‌্যাংকিং পদ্ধতি প্রবর্তনের পর অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার পর পঞ্চম দল হিসেবে এবারই প্রথমবারের মত এই কীর্তি গড়লো পাকিস্তান।

আর ৪২ বছর বয়সী মিসবাহ’র প্রশংসা করছে তাই গোটা ক্রিকেট বিশ্ব। আর খোদ মিসবাহ কৃতীত্বটা দিলেন নিজের সহধর্মিনী উজমা খানের। আর টুইটারে স্বামীর প্রশংসাবানীর সুযোগটা হাতছাড়া করলেন না উজমা। ‘অভিনব’ এক আবদারই করে বসলেন তিনি।

টুইটারে মিসবাহ ও উজমার কথোপকথন। ছবি: টুইটার

টুইটে মিসবাহ লিখেছেন, ‘কৃতিত্বটা আমার চেয়ে বেশি তোমারই (উজমা খান) প্রাপ্য। কারণ তুমিই তো ত্যাগ, প্রার্থনা কিংবা রোজা রাখো পাকিস্তান ক্রিকেট দল ও আমার জন্য। তোমার এই অকুণ্ঠ সমর্থনের জন্য ধন্যবাদ।’

জবাবে মিসবাহ-পত্নী ধন্যবাদ দিলেন স্বামী। একই সাথে একটা উপহারও চেয়ে বসলেন। জানিয়ে দিলেন, তিনিও টুইটারে ভেরিফাইড অ্যাকাউন্ট চান।

উজমা লিখেছেন, ‘ধন্যবাদ। অনেক ভালবাসা নিও। এখন দয়া করে আমার টুইটার আইডির পাশেও তোমার মত ওরকম নীল টিক চিহ্নের ব্যবস্থা করো। প্লিজ!’

স্ত্রীর কথায় ‘না’ বলার সাধ্য কি মিসবাহ’র আছে!

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ১১:২০ পি,এম ২৭ আগস্ট ২০১৬,শনিবার
ইব্রাহীম জুয়েল

Share