চাঁদপুর সদর

হামানকর্দ্দি সেকান্দর খান মাদরাসার জমি ভরাটের কাজ শুরু

চাঁদপুর সসদর উপজেলার মৈশাদী ইউনিয়নের পূর্ব হামানকর্দ্দি গ্রামে প্রস্তাবিত হামানকর্দ্দি সেকান্দর খান তাহ্ফিজুল কুরআন মাদরাসা জন্য নির্ধারিত জমি ভরাট কাজ আজ (২৭ই সেপ্টেম্বর) মঙ্গলবার সকাল ৬ টায় উদ্বোধন হয়।

এসময় উপস্থিত সবার মধ্য থেকে আলোচনা রাখেন, মরহুম আলহাজ্ব সেকান্দর খানের বড় ছেলে শাহতলী কামিল মাদরাসার প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব মোঃ আবু তাহের খান, মেঝো ছেলে আলহাজ্ব মাওলানা আবুল খায়ের, শাহতলী কামিল মাদরাসার দাতা সদস্য আলহাজ্ব হাফেজ মাওলানা জাকির হোসেন তপাদার, সাবেক জেলা সমবায় কর্মকর্তা আলহাজ্ব সিরাজুল হক মিয়া প্রমুখ।

উপস্থিত ছিলেন মরহুম আলহাজ্ব সেকান্দর খানের সেঝো ছেলে আলহাজ্ব মোঃ খাইরুল বাশার খান, মরহুমের নাতি মাষ্টার মোঃ নাবিল খান, শাহতলী কামিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা এমদাদ উল্লাহ, মাওলানা হেলাল ইদ্দিন, মাওলানা মিজানুর রহমান, মাওলানা আনিছুর রহমান, হাফেজ মাওলানা মহিউদ্দিন, মোঃ নাছির হোসেন তপাদার, ডাক্তার মোঃ বশির উদ্দিন, মোঃ করিম মিয়াজি সহ এলাকার গণ্যমান্য ব্যক্তি বর্গ।

উপস্থিত বক্তরা বলেন, ‘ছোট বেলায় আমাদের কুরআন শিখার জন্য অনেক দূরদূরান্তে যাওয়া লাগতো। এমনকি এখনো আমাদের এলাকার তেমন ভালো কোনো মক্তব নাথাকায় বাচ্চাদের অনেক দূরেগিয়ে কুরআন শিখতে হয়। সেই দায়বদ্ধতার জায়গা থেকে এলাকার ছোট্টছোট্ট ছেলেমেয়ে দের সহীহ্ শুদ্ধ কুরআন শিখানোর লক্ষ্যে এ তাহ্ফিজুল কুরআন মাদরাসাটি গড়ে তুলতে যাচ্ছি। আর এই মহতী কাজটি সুন্দর ভাবে আঞ্জাম দেওয়ার জন্য এলাকার সর্বস্তরের পরামর্শ ও সার্বিক সহযোগিতা মাকনা করেন।’

পরে আগত সবাইকে নিয়ে দোয়া মুনাজাত করে তবারক বিতরণের মধ্যদিয়ে কাজের আনুষ্ঠানিকতা শুরু হয়।

About The Author

প্রতিবেদক- এম এ শাকূর
Share