Home / আন্তর্জাতিক / সৌদির পতাকাকে শ্রদ্ধা প্রদর্শন, বাংলাদেশি পরিচ্ছন্নতা কর্মীকে পুরস্কার
সৌদির পতাকাকে শ্রদ্ধা প্রদর্শন, বাংলাদেশি পরিচ্ছন্নতা কর্মীকে পুরস্কার

সৌদির পতাকাকে শ্রদ্ধা প্রদর্শন, বাংলাদেশি পরিচ্ছন্নতা কর্মীকে পুরস্কার

সম্প্রতি সৌদি আরবের দাম্মামে সৌদি পতাকাকে শ্রদ্ধা ও সন্মান দেখানোয় বাংলাদেশী পরিচ্ছন্নতা কর্মী মোহাম্মদ মুলতাজিম কে পুরস্কৃত করেছে পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মেয়র ফাহাদ বিন মোহাম্মদ আল জুবায়ের ।

প্রচণ্ড ঝড় ও বাতাসে সৌদি আরবের পতাকা নিচে পড়ে গেলে রাস্তায় কর্মরত পরিচ্ছন্নতা কর্মী বাংলাদেশী নাগরিক তার কাজ ফেলে ছুটে গিয়ে পতাকাটি কাঁধে জড়িয়ে নেয়। এ দৃশ্য দেখে কোন এক সৌদি নাগরিক ছবি তুলে ফেলেন আর সে ছবি বিভিন্ন ওয়েব সাইটে ছড়িয়ে পড়লে পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মেয়র বাংলাদেশী নাগরিক মোহাম্মদ মুলতাজিম কে সৌদি পতাকার প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য তাকে সন্মানিত করার সিদ্ধান্ত নেন।

প্রসঙ্গত,সৌদি আরবের পতাকায় মুসলমানদের পবিত্র কালেমা লেখা রয়েছে।

বাংলাদেশী পরিচ্ছন্নতা কর্মীকে সন্মান প্রদর্শনের জন্য আয়োজিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র সালেহ আল মুলহিম, মেয়রের মিডিয়া বিষয়ক উপদেষ্টা মোহাম্মদ আল সুফিয়ানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এ সময় মেয়র বাংলাদেশী নাগরিকের প্রশংসা করে বলেন, ‘তিনি শুধু তার কাজ সততা ও নিষ্ঠার সাথে সম্পাদন করেননি বরং জটিল পরস্থিতিতে সৌদি পতাকা ভূমি থেকে উত্তোলন করে একটি মহৎ কাজ করেছেন।’

সৌদি আরবের পতাকাকে শ্রদ্ধা প্রদর্শন করায় বাংলাদেশী নাগরিকের পুরস্কৃত হওয়ার বিষয়ে সৌদি গেজেট পত্রিকায় বিশেষ কলাম প্রকাশ করা হয়। কলামে বাংলাদেশী পরিচ্ছন্নতা কর্মীদের কাজের সততা ও প্রশংসা করার পাশপাশি তাদের সুযোগ সুবিধা বৃদ্ধির বিষয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তারা।

প্রতিবেদক: সাগর চৌধুরী