Home / চাঁদপুর / বিআরটিসি পর চাঁদপুর-টু-কক্সবাজারে সৌদিয়া বাস উদ্বোধন
সৌদিয়া বাস, সৌদিয়া বাস

বিআরটিসি পর চাঁদপুর-টু-কক্সবাজারে সৌদিয়া বাস উদ্বোধন

চাঁদপুর-কক্সবাজারের মধ্যে বেসরকারি উদ্যোগে অত্যাধুনিক মানের বিলাস বহুল শীতাতপ নিয়ন্ত্রিত সৌদিয়া কোচ সাভির্সের ৫৬ সীটের এসি বাসের শুভ উদ্বোধন করা হয়েছে। চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের পাশে শহরের পুরাতন বাস টার্মিনাল মাইক্রোস্ট্যোন্ড এলাকায় সৌদিয়া কোচ সার্ভিসের অফিসের সামনে থেকে বিলাস বহুল এ কোচ প্রতিদিন ছেড়ে যাবে।

এ কোচ সার্ভিসের কারণে চাঁদপুর থেকে কক্সবাজার বাসে সরাসরি যাওয়ার সুযোগ সৃস্টি হলো। সৌদিয়া পরিবহনের এসি বাসে চাঁদপুর থেকে কক্সবাজার যেতে সময় লাগবে প্রায় ৮ ঘন্টা। আর এ জন্য একজন যাত্রীকে ভাড়া দিতে হবে ৭শ’টাকা।

এ ছাড়া এ কোচের মাধ্যমে কক্রবাজার ছাড়াও টেকনাফ,বান্দরবান,কাপ্তাই,রাঙ্গামাটি ও খাগড়াছড়ি যাওয়া যাবে বলে জানান কর্তৃপক্ষ।

আরও পড়ুন… চাঁদপুর-টু-কক্সবাজার বিআরটিসি এসি বাস উদ্বোধন

আজ রোববার সন্ধ্যার পর এ সৌদিয়া কোচের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রীর বড় ভাই জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা: জেআর ওয়াদুদ টিপু ও পৌর মেয়র এ্যাড: মো: জিল্লুর রহমান জুয়েল।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সৌদিয়া কোচ সার্ভিসের চট্রগ্রামস্থ জেনারেল ম্যানেজার মো: মোরশেদ আলম,এ সার্ভিসের চাঁদপুরের দায়িত্বরত সঞ্চালক মো:হারুন-অর-রশিদ।

এ ছাড়া উপস্থিত ছিলেন, এ্যাড: আবু সাঈদ,বাস মালিক মো: মফিজ উদ্দিন সরকার, মো: হারুন-অর-রশিদ(জাকির), চাঁদপুর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: বাবুল হোসেন বাবুল মাঝি,সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন মুন্সি, সাবেক সভাপতি মো: ফারুক দেওয়ান,সহ-সভাপতি আহম্মদ হোসেন মাঝি, ৯নং ওয়ার্ড পৌর কাউন্সিলর মো: চাঁন মিয়া মাঝি,ওহেদুর রহমান বাবু প্রমুখ।

এই সার্ভিসটি চালু হওয়ার কারণে চাঁদপুর থেকে কক্সবাজারে ভ্রমণ পিপাসুদের আসা-যাওয়া অনেক বেড়ে যাবে বলে ধারনা বাস কর্তৃপক্ষের।

সৌদিয়া চাঁদপুরের দায়িত্বরত সঞ্চালক মো: হারুন-অর-রশিদ জানান,কক্সবাজার ও চট্টগ্রাম থেকে চাঁদপুর ভ্রমণে আসবেন অনেকে। বিশেষ করে চাঁদপুরবাসীর কক্সবাজার ভ্রমণ অনেক সহজ, সাশ্রয়ী ও আরামদায়ক হবে।

চাঁদপুর-চট্রগ্রাম-কক্রবাজারের শত-শত যাত্রীদের দুর্ভোগের কথা চিন্তা করে বাস মালিক সমিতির মালিকগন এ পথে নতুন মাত্রায় ৬টি কোচ সার্ভিস দেওয়ার চিন্তা করেছেন।

সৌদিয়া কোচ সার্ভিসের চট্রগ্রামস্থ জেনারেল ম্যানেজার মো: মোরশেদ আলম জানান, প্রথম যাত্রায় এখন হতে চাঁদপুর থেকে একটি সৌদিয়া কোচ রাত সাড়ে ৩টায় চট্রগ্রামের উদ্দের্শে ছেড়ে যাবে এবং কক্রবাজার থেকে রাত সোয়া ১০টায় একটি সৌদিয়া কোচ চাঁদপুরের উদ্দের্শে ছেড়ে আসবে।

পরবর্তীতে যাত্রীর উপস্থিতি বিবেচনা করে এ পথে মোট ৬টি সৌদিয়া কোচ যাতায়াত করার পরিকল্পনা নিয়েছেন সৌদিয়া কোচ সার্ভিস কর্তৃপক্ষ।

স্টাফ বরেসপন্ডেট,৬ ডিসেম্বর ২০২০