Home / আন্তর্জাতিক / প্রবাস / সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৯ বাংলাদেশি নিহত
accident-2
প্রতীকী ছবি

সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৯ বাংলাদেশি নিহত

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জিজান প্রদেশে সড়ক দুর্ঘটনায় ৯ বাংলাদেশি নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১৮ জন বাংলাদেশি।আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে সমতা ওহোদ সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সময় শনিবার (৬ জানুয়ারি) সকালে জিজান থেকে ৫০ কিলোমিটার দক্ষিণে শামত্তা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এ বিষয়ে সৌদির একটি সংবাদমাধ্যম জানায়, দুর্ঘটনাকবলিতরা ছিলেন একটি প্রতিষ্ঠানের পরিচ্ছন্নতা-কর্মী। তারা পিকআপে করে ২৭ জন কর্মস্থলে যাচ্ছিলেন। সামতাহ ও আল-হারেথ এলাকার মাঝামাঝি সড়কে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় পিকআপটির। এতে ওই কর্মীদের বহনকারী গাড়িটি উল্টে গিয়ে হতাহতের ঘটনা ঘটে।

প্রাদেশিক রেড ক্রিসেন্টের মুখপাত্র বেইশি আল-সারখির বরাত দিয়ে ওই সংবাদমাধ্যমটি বলেছে, দুর্ঘটনাস্থলে সাত জনের মরদেহ পেয়েছেন উদ্ধারকর্মীরা। আরও ১৫ জনকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়, যাদের মধ্যে ছয়জনের অবস্থাই ছিল গুরুতর। পরে প্রাণহানি বেড়ে দাঁড়ায় নয়ে।

ফরিদুল ইসলাম নামে এক প্রবাসী ওই ছয় বাংলাদেশির নাম জানান। এরা হলেন– নরসিংদীর আমির হোসেন ও হদয়, নারায়ণগঞ্জের মতিউর রহমান, কিশোরগঞ্জ জসিম, সিরাগঞ্জের দুলাল ও টাঙ্গাইলের সফিকুল।

ওই সংবাদমাধ্যমটি মক্কায়ও এক বাংলাদেশি নিহত হওয়ার খবর দিয়েছে। তারা জানিয়েছে, ওই বাংলাদেশির ঘাড়ে আঘাত থাকায় ঘটনাটির তদন্ত করছে পুলিশ।