Home / উপজেলা সংবাদ / কচুয়া / সৌদিতে কচুয়ার শ্রমিকের মরদেহ উদ্ধার
সৌদিতে

সৌদিতে কচুয়ার শ্রমিকের মরদেহ উদ্ধার

সৌদি আরবের আল-আবওয়া এলাকায় কর্মস্থলে নিখোঁজের প্রায় ৪ মাস পর চাঁদপুরের কচুয়ার দেবীপুর গ্রামের বিল্লাল হোসেন (৪২) নামের এক শ্রমিকের লাশের সন্ধান মিলেছে। বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ১০ টায় তার মরদেহ সন্ধানের খবর পেয়ে পরিবারের সদস্যদের মাঝে শোকের মাতম বইছে। তবে তার স্বাভাবিক মৃত্যু হয়েছে না হত্যাকান্ডের শিকার হয়েছেন এ নিয়ে পরিবার ও এলাকাবাসীর মাঝে নানান গুঞ্জন চলছে। নিহত বিল্লাল হোসেন কচুয়া উপজেলার দেবীপুর গ্রামের অধিবাসী মৃত শফিকুল ইসলামের পুত্র। অন্যদিকে নিহতের বিল্লাল হোসেনের মৃত্যু নিয়ে নানান গুঞ্জন থাকলেও এ বিষয়ে মুখ খুলেনি তার পরিবার।

নিহতের মা সাদিয়া বেগম জানান, তার তিন ছেলে সৌদি আরবে থাকেন। দ্বিতীয় ছেলে হেলাল উদ্দিন প্রায় ১৬ বছর আগে সৌদি আরব গিয়ে অপর দুই ভাইকে বিল্লাল ও মহিনকে সৌদি আরব নিয়ে যান। তন্মধ্যে হেলাল উদ্দিন ১৩ দিন আগে দেশে ছুটি থেকে সৌদি আরব যান। সেখানে গিয়ে বৃহস্পতিবার তার বড় ভাই বিল্লাল হোসেনের মৃত দেহের সন্ধান পেয়ে তার পরিবারকে জানান বলে তিনি জানান।

নিহতের স্ত্রী হনুফা বেগম জানান, আমার স্বামী ৪ মাস পূর্বে ওমরা-হজ্জ করে বাসায় ফিরে নিজের অসুস্থ হওয়ার খবর আমাকে জানান। এরপর থেকে আমার স্বামীর ফোন বন্ধ পাওয়া যায় ও তার সন্ধান মিলেনি। আমার তিন মেয়ে ও এক অবুঝ ছেলে নিয়ে কোথায় গিয়ে দাড়াঁবো। আমার স্বামী কিভাবে মারা গেছে সৌদি দূতাবাসের মাধ্যমে প্রকৃত রহস্য উদঘাটন ও লাশ দেশে ফিরে আনার দাবী জানান তিনি।

কাদলা ইউপি চেয়ারম্যান নুরে-ই আলম রিহাত জানান, আমার ইউনিয়নের বাসিন্দা বিল্লাল হোসেনের লাশের সন্ধান পাওয়ার খবর শুনেছি। তবে তিনি কিভাবে মারা গেছেন তার রহস্য জানা যায়নি।

কচুয়া থানার ওসি মো. মিজানুর রহমান মুঠোফোনে জানান, সৌদি আরবে কচুয়ার শ্রমিকের লাশ উদ্ধারের বিষয়টি জানা নেই। তবে রহস্যজনক মৃত্যু হলে সৌদি আরবে দূতাবাসের মাধ্যমে আইনি আশ্রয় নিতে পারেন ক্ষতিগ্রস্থ পরিবার।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৮ জানুয়ারি ২০২৪