চাঁদপুর

সৈয়দ শামসুল হক স্মরণে চাঁদপুরে ছায়াতরুর শোকসভা

প্রয়াত সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক স্মরণে সামাজিক ও সেবামূলক প্রতিষ্ঠান ছায়াতরু’র আয়োজনে ও ছায়াবাণী মিডিয়া কমিউনিকেশনের সহযোগিতায় বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে চাঁদপুর শহরের জোড় পুকুর পাড় সাহিত্য একাডেমি মিলনায়তনে শোক সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন বিশিষ্ট বিতর্কনুরাগী, কবি ও লেখক ডাক্তার পীযুষ কান্তি বড়ুয়া।

ছায়াবাণী মিডিয়া কমিউনিকেশনের পরিচালক আরিফ রাসেলের সভাপ্রধানে ও ছায়াতরু’র প্রচার সম্পাদক সুমন কুমার দত্তের পরিচালনায় লেখকের স্মরণে বক্তব্য রাখেন দৈনিক সুদিপ্ত চাঁদপুরের বার্তা সম্পাদক এম.আর ইসলাম বাবু, কবি ও লেখক ইকবাল পারভেজ, কৃষি ব্যাংক হাজীগঞ্জ শাখার ব্যবস্থাপক ও সাহিত্যিক খান-ই-আজম, কবি ও লেখক, সাকিবুল হাসান, রফিকুজ্জামান রনি, শাহমুব জুয়েল, মাইনুল ইসলাম মানিক, লিটল ম্যাগ বাঁকের সম্পাদক মোঃ ফরিদ হাসান, কবিতার কাগজ তরী’র সম্পাদক আশিক বিন রহিম।

এছাড়াও অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন ছায়াবাণী মিডিয়া কমিউনিকেশনের চেয়ারম্যান নাহিদ আক্তার, প্রচার সম্পাদক সুশান্ত কুমার দাস, সদস্য মোঃ আবু ইউসুফ, লিপি বিশ্বাস।

এ সময় বক্তারা সব্যসাচী লেখকের স্মরণে বলেন, সৈয়দ শামসুল হক অত্যন্ত সৃজনশীল একজন সাহিত্যকর্মী ছিলেন। আজ তিনি আমাদের মাঝে বেঁচে নেই। তিনি মানুষের মনে বেঁচে থাকবেন তার সাহিত্যকর্মের মাঝে। লেখালেখিতে তিনি অনেক বড় বড় পুরস্কার অর্জন করেছেন। একজন বড় মাপের লেখক না হলে কখনও এত বড় পুরস্কার অর্জন করা যায় না। সব্যসাচী লেখক যদি কাব্য নাটকও লিখতেন তাও তিনি অমর হয়ে থাকতেন। তিনি সাহিত্য অঙ্গনে যে পথ দেখিয়ে গেছেন আমাদের পরবর্তী প্রজন্মের সাহিত্যকর্মীরা যাতে তাকে অনুসরণ করে সাহিত্যের পথে চলে।

প্রসঙ্গত, ছায়াবাণী মিডিয়া কমিউনিকেশন সৈয়দ শামসুল হকের লেখা উড়ে যায় মালতি পরি গল্পের অবলম্বনে ‘উত্তরণ’ নামক একটি চলচ্চিত্র খুব শীঘ্রই নির্মাণ হবে।

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি
Share