Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / সেন্দ্রা-কামতা সড়কের কাজ ধরে ঠিকাদার লাপাত্তা
সেন্দ্রা-কামতা সড়কের

সেন্দ্রা-কামতা সড়কের কাজ ধরে ঠিকাদার লাপাত্তা

চাঁদপুর জেলার হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ দুই উপজেলার জনগুরুত্বপূর্ণ সড়ক হচ্ছে সেন্দ্রা টু কামতা লিংল রোড। এমনিতে অতিতের দুই উপজেলার সাংসদদের রশি টানাটানিতে এলজিইডির আওতাধীন জনগুরুত্বপূর্ণ সড়কটির উন্নয়ন কাজের চোঁয়া পেতে বছরের পর বছর ধরে অপেক্ষমান দূর্ভোগে ছিলেন এখানকার জনসাধারণ।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধিনে গত ২ বছর পূর্বে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে সেন্দ্রা টু কামতা ব্রিজ পর্যন্ত ৪ কিলো রাস্তার কাজে হাত দিয়েছে আদর এন্টারপ্রাইজ নামে ঠিকাধারী প্রতিষ্ঠান।

গত দেড় বছর পূর্বে সড়কের কিছু অংশে পূর্বের কার্পেটিং উঠিয়ে তার উপর দিয়ে বালু আর দুই নম্বর ইটের খোয়া দিয়ে রোলার চাপিয়ে দেয়। অথচ কাজের বর্ননা অনুযায়ী তিন ফুট গর্ত করে বালি ও ইটের কনা দেওয়ার কথা থাকলেও কিছু অংশ এ নিয়ম মেনে বাকি প্রায় ৩ কিলো রাস্তায় পুরানো কার্পেটিং এর উপর জোড়া তালি দিয়ে রোলারে সমান করে রেখেছে।

বর্তমান চিত্রে দেখা যায়, গত ২ বছর পূর্বের সড়কের দুই পাশে মাটি ও পূর্বের কাপেটিং এর উপর কিছু অংশে পিচ ডালাই দিয়ে বাকী কাজের খবর নেই। আর এভাবেই গত প্রায় দেড় বছর ধরে অসমাপ্ত অবস্থায় পড়ে আছে। খোজ নিয়ে জানাযায়, আদর এন্টারপ্রাইজ নামের ঠিকাধারী প্রতিষ্ঠান তাদের কাজে লোকসান দেখিয়ে ফেলে রেখেছে।

স্থানীয় লক্ষীপুর গ্রামের ইউপি সদস্য আ. মমিন দুলাল, যুবলীগ নেতা আনোয়ার হোসেন লিটন, ব্যবসায়ী জানে আলম ও পথচারী জুয়েল মিয়া অভিযোগ করে বলেন, গত ২ বছর ধরে ঠিকাদার মাঝে মধ্যে এসে কাজ করে চলে যায়। আংশিক অংশের কাজ করে বর্তমানে লাপাত্তা ঠিকাদার।

বর্তমানে সড়কের যে দূর্ভোগ তা পূর্বের চেয়ে ঝুকিপূর্ণ ভাবে যানবাহন চলাচল করতে হচ্ছে। এ বিষয়ে আদর এন্টার পাইজের ঠিকাদার ফারুক হোসেনের সাথে একাধিক ফোনেও যোগাযোগের চেষ্টা করেও মন্তব্য জানা সম্ভব হয়নি।
প্রতিবেদক : জহিরুল ইসলাম জয়, ১৭ জুলাই ২০২০