Home / খেলাধুলা / সেঞ্চুরির আশা জাগিয়ে সাজঘরে তামিম
তামিম
ফাইল ছবি

সেঞ্চুরির আশা জাগিয়ে সাজঘরে তামিম

সেঞ্চুরির আশা জাগিয়ে হতাশ হয়ে সাজঘরে ফিরতে হলো তামিম ইকবালকে। নার্ভাস নাইনটিনে তিনি কাটা পড়লেন বিশ্ব ফার্নান্দোর বলে।

তামিমের ১০১ বলে ৯০ রানের ইনিংসটি সাজানো ছিল ১৫ চারে। প্রথমদিনের দ্বিতীয় সেশনে ড্রিংকস বিরতিতে থেকে ফিরেই নাজমুল হোসেন শান্তর ফিফটির পর ছন্দময় ব্যাটিংয়ে নিজের টেস্ট ক্যারিয়ারের ২৯তম ফিফটিটাকে ১০তম সেঞ্চুরি বানানোর পথে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তামিম। কিন্তু ফার্স্ট স্লিপে লাহিরু থিরিমান্নের হাতে বন্দী হয়ে সাজঘরে ফিরতে হয় তামিমকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪২ ওভারে ১ উইকেট হারিয়ে ১৬৮ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন শান্ত (৬৩) ও অধিনায়ক মুমিনুল হক (৪)

দিনের শুরুতেই দুর্দান্ত ব্যাটিংয়ে টেস্ট ক্যারিয়ারের ২৯তম ফিফটি তুলে নেন তামিম। সেই সঙ্গে মুশফিকুর রহিমকে আবারও পেছনে ফেলে বাংলাদেশের হয়ে টেস্টে সর্বোচ্চ রানের মালিক হন এই ড্যাশিং ওপেনার।

বুধবার কেন্ডির পাল্লেকেলেতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানে ওপেনার সাইফ হাসানকে (০) হারালেও দারুণ ব্যাটিং প্রদর্শনী মেলে ধরেন তামিম। ৩০ রান করে তিনি টপকে যান মুশফিককে।

টেস্টে তামিমের বর্তমান রান ৪৫৯৮। তার জন্য ৩২ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যানের লেগেছে ৬৩ টেস্ট ও ১২০ ইনিংস। ৭২ টেস্ট ও ১৩৪ ইনিংসে মুশফিকের রান ৪৫৩৭।

ঢাকা চীফ ব্যুরো, ২১ এপ্রিল,২০২১;