Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / সুশিক্ষায় শিক্ষিত হয়ে তোমারই একদিন দেশ সেবায় ভূমিকা রাখবে: পরিকল্পনা প্রতিমন্ত্রী
শিক্ষিত

সুশিক্ষায় শিক্ষিত হয়ে তোমারই একদিন দেশ সেবায় ভূমিকা রাখবে: পরিকল্পনা প্রতিমন্ত্রী

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার মুন্সীরহাট কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায়, মিলাদ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. শামসুল আলম। তিনি বলেন, সুশিক্ষায় শিক্ষিত হয়ে তোমারই একদিন দেশ সেবায় ভূমিকা রাখবে। তোমরাই আমাদের ভবিষ্যত, সুশিক্ষায় শিক্ষায় শিক্ষিত হয়ে আগামী দিনের নেতৃত্ব দিবে। লেখাপড়ার কোনো বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে মেধার বিকাশ ঘটাতে হবে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাখাতে অগ্রাধিকার দিয়েছেন। এই শিক্ষাবান্ধব সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে। এজন্য তোমাদের আগামী দিনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজিব ওয়াজেদ জয়। তোমরা সবাই প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবে।

তিনি আরো বলেন, মুন্সীরহাট কলেজের জন্য অচিরেই একটি নতুন ভবন করা হবে। এজন্য আমার পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা থাকবে। ৯ আগস্ট বেলা ১১টায় মুন্সীরহাট কলেজ মিলনায়তনে তিনি এ কথাগুলো বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ গভর্নিং বডির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এমএ আজিজ বাবুল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাস। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুক বিন জামান, মতলব পৌরসভার প্যানেল মেয়র মামুন চৌধুরী বুলবুল, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম হাজরাসহ অন্যান্য অতিথিবৃন্দ ও শিক্ষকবৃন্দ এবং বিদায়ী শিক্ষার্থীবৃন্দ। স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ এমএ মালেক।

অনুষ্ঠানটি পরিচালনা করেন কলেজের অধ্যাপক মোঃ জসিম উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার (চাঁদপুর সদর সার্কেল) ইয়াসির আরাফাত, সহকারী কমিশনার (ভূমি) তাসমিন আক্তার, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলাম, ইন্সপেক্টর (তদন্ত) সালেহ আহমেদ, মতলব পৌরসভার কাউন্সিলর আবুল বাশার পারভেজ, কাউন্সিলর সারোয়ার সরকার লিখন, ইসলামাবাদ ইউনিয়নের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন সরকার মুকুল, মোঃ মাইনউদ্দিন মেম্বার, উপজেলা আওয়ামী লীগ নেতা রিয়াদুল আলম রিয়াদ প্রমুখ। পরে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ৯ আগস্ট ২০২৩