Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / সুলতানাবাদ যুবলীগের দোয়া ও আলোচনা সভা
যুবলীগের

সুলতানাবাদ যুবলীগের দোয়া ও আলোচনা সভা

চাঁদপুরের মতলব উত্তরে ২১শে আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে উপজেলার ১৪নং সুলতানাবাদ ইউনিয়ন যুবলীগের উদ্যোগে মিলাদ,দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববচ বিকাল ৪ ঘটিকার সময় সুলতানাবাদ ইউনিয়নে যুবলীগের আয়োজনে টরকি বকুলতলা মাঠে এই আলোচনা সভা, মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালি যুক্ত হযে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সম্মানিত সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

এস সময় সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বিএনপি, বর্বরোচিত ওই গ্রেনেড হামলা চালিয়ে ছিলো।

বর্বরোচিত ওই গ্রেনেড হামলা উল্লেখ করে এর নিন্দা জানিয়ে সেই দিনের ঘটনাবহুল দিক তুলে ধরে তিনি আরো বলেন ২১ আগস্ট গ্রেনেড হামলা নিজের জীবন বাজি রেখে প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে রক্ষা করার জন্য নিজের জীবন বিসর্জন দিতে চেয়েছিলেন তিনি আমার বাবা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। আল্লাহর অশেষ রহমতে সে দিন শেখ হাসিনা প্রাণে বেঁচে যান। শেখ হাসিনা বেঁচে আছে বলে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

সাজেদুল হোসেন চৌধুরী দিপু আরো বলেন,১৫ আগস্ট ও ২১ আগস্ট খুনিদের প্রেতাত্মারা রং বদল করে আজকে আমাদের আশেপাশেই ঘুরছে। সেই ষড়যন্ত্রকারীরা ও তাদের দোসররা বসে নেই। তারা সুযোগ পেলেই ছোবল মারবে। তাদের বিষয়ে আওয়ামী লীগ,যুবলীগ ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে সজাগ থাকতে হবে এবং ঐক্যবদ্ধভাবে সবাইকে দলের জন্য কাজ করতে হবে।

দিপু চৌধুরী বলেন,তৎকালীন বিএনপি সরকারের পৃষ্ঠপোষকতায় নারকয়ি এ গ্রেনেড হামলা চালানো হয়েছিলো। সেদিনের হামলায় আমার বাবা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ও ঢাকার মেয়র প্রয়াত হানিফসহ দলীয় নেতৃবৃন্দ মানবঢাল তৈরি করে সেদিন জীবনবাজি রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রক্ষা করেছিলেন। সেদিনের হামলায় আইভি রহমানসহ ২৪ জন প্রাণ হারালেও ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঘাতকদের মূল টার্গেট ছিলো তাকে হত্যা করার মাধ্যমে দেশ থেকে আওয়ামীলীগকে নিশ্চিহ্ন করে দেওয়া। বাংলাদেশের মানুষের মুখে হাঁসি ফুটানোর জন্যেই সেদিন জনগনের দোয়ায় মহান আল্লাহপাক সেদিন প্রিয় নেত্রীবে বাঁচিয়ে রেখেছেন। তা না হলে আজকে এই দেশটা উন্নয়নের রোল মডেলে পরিণত হতোনা। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায় কামনায় সকলের কাছে দোয়া কামনা করেন। তিনি ১৫ আগস্ট ও ২১ আগস্টের শোককে শক্তিতে পরিণত করে সবাইকে এক সাথে কাজ করার আহ্বান জানান।

আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন মতলব উত্তর যুবলীগের সাধারন সম্পাদক কাজী শরীফ হোসেন।

সুলতানাবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল কাদের জিলানি সভাপতিত্বে ও উপজেলা সেচ্ছাসেবকলীগের যুগ্ম-আহবায়ক ফেরদৌসী মিয়াজির সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ১০ নং ফতেপুর পূর্ব ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য রিয়াজুর হাসান রিয়াজ, কলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোবাহান সরকার শোভা, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের আহবায়ক মিনহাজ উদ্দিন খান, সিনিয়র যুগ্ম আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু ইউসুফ, মতলব উত্তর উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ শামীম প্রধান,১৪ নং সুলতানাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আঃ সাত্তার মাস্টার,নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব বেপারী, আঞ্জম মেম্বার, উপজেলা যুবলীগের সদস্য মনিরুজ্জামান মনির,সুলতানাবাদ ইউপির সাবেক চেয়ারম্যান শওকত আলী সরকার, ঢাকা মহানগর উত্তরের বিমানবন্দর থানা যুবলীগ নেতা মোঃ আল-আমিন প্রধান,১৪নং সুলতানাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক সরকার গফুর, সাংগঠনিক সম্পাদক মোঃ মামুন দেওয়ান, সুলতানাবাদ ইউনিয়নের ২নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম মাস্টার, ৯নং ওয়ার্ড আ’লীগের সাধারণ মোঃ মোস্তফা, আ’লীগ নেতা সিরাজ মেম্বার, হুমায়ন মেম্বার, রফিকুল ইসলাম জজ, দূর্গাপুর ইউনিয়ন যুবলীগ নেতা ইউসুফ জামিল সরকার,ফরাজীকান্দি ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান,ফতেপুর পূর্ব ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আলমগীর দেওয়ান, ফতেপুর পূর্ব ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ হুমায়ন কবির, সাদুল্যাপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল হক খোকা, ষাটনল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ টিটু,ছেংগারচর পৌর যুবলীগ নেতা রেজাউল করিম ডেঙ্গু,সহ সুলতানাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবকলীগ,ছাত্রলীগ,শ্রমিকলীগ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। আলোচনা সভার শুরুতেই নিহতদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনা সভা শেষ ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। পড়ে সকলের তাবারক বিতরণ করা হয়।

নিজস্ব প্রতিবেদক, ২১ আগস্ট ২০২২