সুবিধাবঞ্চিত-প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ

চাঁদপুর সদর উপজেলা, আশিকাটি ইউনিয়নের সেনগাঁও বালিকা উচ্চ বিদ্যালয় কর্তৃক আয়োজিত সুবিধাবঞ্চিত ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের সহায়তা প্রদান অনুষ্ঠানে অর্ধশতাধিক শিক্ষার্থীর মাঝে ১ ডিসেম্বর ২০২৩ সকালে সরকারের দেয়া নগদ অর্থ সহায়তা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মো.কামাল হোসেন।

অত্র বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি বিল্লাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।

অর্ধশত অভিভাবক ও এলাকার গণ্যমান্য,শিক্ষানুরাগী ব্যক্তিবর্গের উপস্থিতিতে প্রাণবন্ত অনুষ্ঠানে শিক্ষার্থীদের চোখেমুখে ছিলো আনন্দের উচ্ছ্বাস।

পবিত্র কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে সকাল ১০টা ৩০ মিনিটে অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আবদুল আজিজ
তিনি ধন্যবাদ জানিয়ে বলেন,‘ বাংলাদেশ সরকারের সুযোগ্য শিক্ষামন্ত্রী চাঁদপুরের গর্ব ডা.দীপু মনি মহোদয়ের সুদৃষ্টি এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. কামাল হোসেন এর সহযোগিতায় সরকারি সুবিধাবঞ্চিত ও প্রতিবন্ধী সহায়তা তহবিলের এ অর্থ এ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অনুপ্রেরণা যোগাবে । ‘

প্রধান অতিথি তার বক্তব্যে বর্তমান সরকারের শিক্ষামন্ত্রীর শিক্ষাক্ষেত্রে বিভিন্ন উন্নয়ন তুলে ধরে ভূয়সী প্রশংসা করেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন সেনগাঁও বালিকা উচ্চ বিদ্যালয়,চাঁদপুর এর পরিচালনা কমিটির সদস্য নাজমুল হাসান মানিক, মোহাম্মদ মামুন পাটওয়ারী এবং আব্বাস আলী মিয়াজী ।

সভাপতির সমাপনি বক্তব্যে মো.বিল্লাল হোসেন পাটওয়ারী বলেন,‘ শিক্ষাবান্ধব সরকারের সুযোগ্য শিক্ষামন্ত্রী চাঁদপুরের মাটি ও মানুষের গর্ব ডা. দীপু মনি মহোদয়ের সুদৃষ্টি সার্বিক সহযোগিতায় বর্তমান প্রধান শিক্ষক আ. আজিজ সাহেব বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

তিনি নিজ উদ্যোগে সরকারি-বেসরকারি সকল দপ্তরে ঘুরে ঘুরে বিদ্যালয় এবং শিক্ষার্থীদের কল্যাণে বিভিন্ন অনুদান সংগ্রহ করে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। যার সর্বশেষ উদাহরণ আজকের এ সুবিধাবঞ্চিত ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের অর্থ সহায়তা। নতুন শিক্ষা কারিকুলাম নিয়ে মূল্যবান বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষক আবদুল করিম। অনুষ্ঠানের শেষে সুবিধাবঞ্চিত ও প্রতিবন্ধী অর্ধশতাধিক শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।

আবদুল গনি
৪ ডিসেম্বর ২০২৩

Share