Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / কর্মসৃজন প্রকল্পে সুবিদপুর পূর্ব ইউনিয়নের একাধিক রাস্তা সংস্কার
subidpur pic01

কর্মসৃজন প্রকল্পে সুবিদপুর পূর্ব ইউনিয়নের একাধিক রাস্তা সংস্কার

কর্মসৃজন প্রকল্পের কাজের মাধ্যমে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নে একাধিক রাস্তা আলোর মুখ দেখেছে। ২০১৭-১৮ অর্থ বছরের ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পের কাজে উক্ত ইউনিয়নের একাধিক রাস্তায় দু’পাশের ভেঙ্গে যাওয়া অংশ মাটি কাটার মাধ্যমে ঠিক করা হয়েছে।

ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, চলতি অর্থবছরের প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তরের আওতাধীন ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পে ইউনিয়নের ৯ ওয়ার্ডেল মধ্যে ৫ ওয়ার্ডে এ মাটি কাটার কাজ চলছে। এগুলো হচ্ছে ২নং ওয়ার্ড মদিনা বাজার থেকে মোল্লা বাড়ির সামনে পর্যন্ত ৫৫ জন শ্রমিক এর মাধ্যমে কাজ প্রায় শেষ হয়েছে। ৩নং ওয়ার্ডের তেলিসাইর মালের বাড়ি হইতে হাজীগঞ্জ সীমানধীন পর্যন্ত নতুন রাস্তায় ৫৫ জন শ্রমিক কাজ করে আসছে। ৫নং ওয়ার্ডের সুবিদপুর পীরের বাড়ি হতে ওয়াপদা পর্যন্ত রাস্তায় ৫০ জন শ্রমিক মাটি কাটার কাজ সম্পন্ন করেছে।

৭নং ওয়ার্ডের গফুর চৌধুরী উচ্চ বিদ্যালয়ের মাঠ ভরাটের কাজে প্রায় ১শ জন শ্রমিক কাজ করে যাচ্ছে। ৯নং ওয়ার্ডের হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের চালিয়াপাড়া রাস্তার মূখ থেকে খালপাড় পর্যন্ত অবহেলীত রাস্তায় ৫৫ জন শ্রমিকের মাধ্যমে কর্মসৃজন কাজ প্রায় শেষ পর্যায় রয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, এসব রাস্তা বহুবছর পর মাটি ফেলে ভরাট করায় স্থানীয় এলাকাবাসী বর্তমানে ছোট বড় যানবাহনসহ যাতায়াতের পথ দিয়ে চলাফেরা করতে পারছে।

ইউপি সচিব মোস্তফা কামাল চাঁদপুর টাইমসকে বলেন, ‘আমরা চলতি কর্মসৃজন কাজ ৫টি ওয়ার্ডে ভাগ করে দিয়েছি। যার ব্যায় ধরা হয়েছে প্রায় ২৫ লাখ টাকা। পরবর্তীতে এর বেশি কাজ আসবে যা বাকী ওয়ার্ডগুলোতে ভাগ করে দেওয়া হবে।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মাও. শারাফাত উল্যাহ চাঁদপুর টাইমসকে বলেন, বর্তমান সরকারের উন্নয়নমূলক যতকাজ আছে তা আমরা সততার সাথে বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

এরইমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আওরঙ্গ জেব সরেজমিনে এসে প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন বলে তিনি জানান।

জহিরুল ইসলাম জয়
: আপডেট, বাংলাদেশ সময় ০৮:২৩ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৮, শনিবার
ডিএইচ