Home / শিক্ষাঙ্গন / ‘সুবর্ণ সুযোগ’ দিয়ে মাউশির জরুরি বিজ্ঞপ্তি
Education mawshi

‘সুবর্ণ সুযোগ’ দিয়ে মাউশির জরুরি বিজ্ঞপ্তি

অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের সুবর্ণ সুযোগ দিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে ঢাকা শিক্ষা বোর্ড। যে সকল শিক্ষার্থী এখনও রেজিস্ট্রেশন সম্পূর্ণ করেনি তাদের জন্য আগামী ১৮ নভেম্বর থেকে ২২ নভেম্বর পর্যন্ত রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি করা হয়েছে। নির্ধারিত এ সময়ের মধ্যে রেজিস্ট্রেশনের ফরম পূরণ ও শিক্ষার্থীদের তথ্য সংশোধন করা যাবে।

সোমবার ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে এসব তথ্য জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ খ্রিষ্টাব্দে ৮ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে। কিছু সংখ্যক শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারেনি। এ অবস্থায় ১৮ নভেম্বর থেকে ২২ নভেম্বর পর্যন্ত অনলাইনে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধন করা যাবে। এক্ষেত্রে বিলম্ব ফি ছাড়া নির্ধারিত খাতে সোনালী সেবার মাধ্যমে শিক্ষার্থীদের টাকা জমা দিতে হবে।

আরও বলা হয়, বর্ধিত তারিখের পর আর কোন বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন বা সংশোধন করা যাবে না। এ সময়ের মধ্যে রেজিস্ট্রেশন বা সংশোধনের কার্যক্রম সম্পন্ন না করলে দায়-দায়িত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের সুবর্ণ সুযোগ দিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে ঢাকা শিক্ষা বোর্ড। যে সকল শিক্ষার্থী এখনও রেজিস্ট্রেশন সম্পূর্ণ করেনি তাদের জন্য আগামী ১৮ নভেম্বর থেকে ২২ নভেম্বর পর্যন্ত রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি করা হয়েছে। নির্ধারিত এ সময়ের মধ্যে রেজিস্ট্রেশনের ফরম পূরণ ও শিক্ষার্থীদের তথ্য সংশোধন করা যাবে।

বার্তাকক্ষ,১৭ নভেম্বর,২০২০;