Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / সুইডেনে কোরআন অবমাননার প্রতিবাদে মতলব দক্ষিণে বিক্ষোভ
কোরআন

সুইডেনে কোরআন অবমাননার প্রতিবাদে মতলব দক্ষিণে বিক্ষোভ

ঈদুল আজহার দিনে সুইডেনে পবিত্র কোরআন শরীফ অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে মতলব দক্ষিণ উপজেলার মুসলিম তৌহিদী জনতা।শুক্রবার বাদ জুম্মা মতলব বাজার শাহী জামে মসজিদের গেইট থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মতলব সরকারি কলেজ গেইট সংলগ্নে সংক্ষিপ্ত পথসভার মাধ্যমে শেষ হয়।

এসময় বক্তব্য রাখেন মতলব বাজার শাহী জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মাওলানা গোলাম সারওয়ার ফরিদী, কাচিয়ারা জামালিয়া আলিম মাদ্রাসার সভাপতি রশীদ পাটোয়ারী, ভাঙ্গারপাড় মাদ্রাসার মোহতামিম মাওলানা আফসার উদ্দিন, টিএন্ডটি মহিলা মাদ্রাসার মোহতামিম মাওলানা আনছার উদ্দিন। বক্তব্যে বলেন,পবিত্র কোরআন শরীফ অবমাননা করা মুসলিম জাতি হিসেবে কোন অবস্থায় সহ্য করা যায় না। কোরআন শরীফ অবমাননাকারী সুইডেন সরকারকে অনতিবিলম্বে ক্ষমা চাইতে হবে। যতক্ষণ না পর্যন্ত তার ক্ষমা না চাইবে মুসলিম তৌহিদী জনতা ওই নাস্তিকদের বিরুদ্ধে প্রতিবাদ করেই যাবো। এছাড়া বাংলাদেশে সুইডেনের সকল পণ্য পরিহার করা হবে।

বক্তারা আরো বলেন,বাংলাদেশ সরকারও যেন কোরআন শরীফ অবমাননাকারী দেশের সাথে সম্পর্ক বিচ্ছিন্ন করেন।,সাহীদ হোসেন। এসময় উপস্থিত ছিলেন মতলব পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল বাশার পারভেজ মিয়াজী এবং শহীদ হাজী,মতলব প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজ মল্লিকসহ বাজারের ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ৭ জুলাই ২০২৩