Home / চাঁদপুর / সীরাতুন্নবী (সা.) উদযাপনে মসজিদের ইমামসহ ওলামায়ে কেরামদের মতবিনিময়
সীরাতুন্নবী

সীরাতুন্নবী (সা.) উদযাপনে মসজিদের ইমামসহ ওলামায়ে কেরামদের মতবিনিময়

চাঁদপুরে সীরাতুন্নবী (সা.) মাহফিল বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন মসজিদের ইমাম ও, ওলামায়ে কেরামদের নিয়ে মতবিনিময় সভা করা হয়েছে।

শনিবার (৫ অক্টোবর) চাঁদপুর শহরের বাসস্ট্যান্ডের ফয়াসল শপিং কমপ্লেক্স বৈশাখী চাইনিজ রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে অনুষ্ঠিত হয়।

ইসলামপুর গাছতলা দরবার শরীফ এর পীর সাহেব আল্লামা খাজা মো. অলি উল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় আগত বিভিন্ন মসজিদের ইমাম ও ওলামায়ে কেরামগণের উদ্দেশ্যে তিনি বলছেন আগামী ২২ অক্টোবর চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে সীরাতুন্নবী (সাঃ) উদযাপন পরিষদ ও যুবসমাজের উদ্যোগে মাহফিলের আয়োজন করা হয়েছে।

এই মাহফিল সাফল্যমন্ডিত করতে মুসুল্লিদের অংশ গ্রহন সহ জেলার বিভিন্ন ওলামায়ে কেরামদের কে দল, মত নির্বিশেষে ইসলামের দাওয়াত হিসেবে সকলকে এই সিরাতুন্নবী সাল্লাল্লাহু সাল্লাম মাহফিল সর্বাত্মক ভাবে সহযোগিতা করার আহ্বান জানান।
দেশের সকল ওলামায়ে কেরামগণ যদি ঐক্যবদ্ধ হয়ে ইসলাম ও দেশের জন্য কাজ করে তাহলে কোন শত্রু ইসলামের ক্ষতি করতে পারবে না।

এসময় মাহফিল বাস্তবায়ন কমিটির আহবায়ক অ্যাডভোকেট শাহজাহান খান এক প্রশ্নের জবাবে বলেছেন, বিগত ১৫ বছর পর আমরা যুব সমাজের উদ্যোগে আলেম-ওলামাদেরকে নিয়ে এই সিরাতুন্নবী সাল্লাল্লাহু সাল্লাম এই মাহফিলের আয়োজন করেছি।

আমার বিশ্বাস প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে সকল প্রকার আলেম-ওলামাগণ সহ ইসলামী তৌহিদী জনতা এই মাহফিলে অংশগ্রহণ করবেন। এবং দেশ ও জাতির গঠনে এই সিরাতুন্নবী(সঃ) মাহফিল থেকে রাসূলের জীবন আদর্শ মেনে চলার মাধ্যমে আমরা যেন শিক্ষা নিয়ে যেতে পারি সেই আশা নিয়ে আমরা কাজ করছি।

এ মাহফিলে প্রধান অতিথি হিসেবে আলোচনা করবেন আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু ইসলামের বংশধর উপমহাদেশের প্রখ্যাত আলেমেদ্বীন, চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী মসজিদের খতিব, আওলাদে রাসুল সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের জাবেরী আল- মাদানীসহ বিভিন্ন পর্যায়ের ওলামায়ে কেরাম গণ।

দারুস সালাম জামে মসজিদের খতিব মাওলানা শোয়েব আহমেদ চিশতির পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা আমির হোসেন, মাওলানা আব্দুল হান্নান, মাওঃ মফিজুল ইসলাম, মাওঃ আব্দুস সালাম প্রমুখ।

প্রতিবেদক: মুহাম্মদ বাদশা ভূঁইয়া, ৫ অক্টোবর ২০২৪