উপজেলা সংবাদ

‘সিসি ক্যামেরা স্থাপন করে দালালদের দৌরাত্ম্য দমন করা হবে’

উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দু’বছর পূর্তিতে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির
চাঁদপুর জেলারকচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে ২’বছর পূর্তি উপলক্ষে শনিবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে এ মতবিনিময় সভার আয়োজন করেন।
কচুয়া প্রেসক্লাবের সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাকিবুল হাসানের পরিচালনায় উপজেলা চেয়ারম্যান মোঃ শাহাজাহান শিশির তাঁর বক্তব্যে বিগত দু’বছরে টিআর ও কাবিখা খাতে প্রাপ্ত খাদ্য শস্য ও অর্থ এবং এডিপি ও উপজেলা পরিষদের তহবিলের অর্থে যেসব কার্যক্রম পরিচালনা করেন- তার চিত্র তুলে ধরেন।
তিনি বলেন-২০১৪-২০১৫অর্থ বছরে এডিপি থেকে ৭১ লক্ষ ৭৪ হাজার টাকা, উপজেলা পরিষদের উন্নয়ন তহবিল থেকে ২ কোটি ৩৪ লক্ষ টাকার উন্নয়ন মুলক কাজ করা হয়েছে।  ২০১৫-২০১৬অর্থ বছরে এডিপি থেকে পাওয়া ৪৫ লক্ষ ৫২ হাজার টাকা ও উপজেলা উন্নয়ন তহবিল থেকে প্রায় ২ কোটি টাকা দ্বারা বিভিন্ন উন্নয়ন মূলক প্রকল্প হাতে নেয়া হয়েছে। শীঘ্রই এসব প্রকল্পের কাজ শুরু হতে যাচ্ছে। কাজের বিনিময়ে পাওয়া খাদ্য শস্য ও টিআর কাবিখা খাতে পাওয়া নগদ অর্থ দ্বারা সোলার ও মাটির প্রায় ৮০ ভাগ  কাজ আমার নিজের তত্ত্বাবধানে করেছি।
উন্নয়নমূলক কর্মকান্ডের মধ্যে রয়েছে-বক্স কালভার্ট ও টয়লেট নির্মাণ, মসজিদ ও মন্দির সংস্কার, মসজিদ-মন্দিরের ঘাটলা নির্মাণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মেরামত ও সংস্কার, পুকুর ও খাল অংশে রাস্তার পাশে গাইড ওয়াল নির্মান ও স্যানিটেশন ইত্যাদি। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বাসায় ৪‘শ ৪৫টি ছোট সোলার ও ৯৪টি বড় সোলার বিতরণ করা হয়।
শাহজাহান শিশির তাঁর বক্তব্যে দৃঢ়তার সাথে বলেন, কচুয়া উপজেলায় টিআর ও কাবিখা চাউল, গম ও অর্থ দ্বারা স্বচ্ছতার সাথে উন্নয়নমূলক কাজ করা হয়। কচুয়া আসনের সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীর টিআর কাবিখার চাউল, গম ও অর্থের যাতে কোনো অপব্যবহার না হয় সেজন্য তাঁর পক্ষ থেকে জোরালো নির্দেশনা থাকে।
উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির এসব উন্নয়নমূলক কর্মকান্ড সফলভাবে পরিচালনা করা ছাড়াও ২০১৫ সালের জুলাই মাসে ৬২ হাজার চারা গাছ রোপণ অভিযান ও গত ঈদুল ফিতরের পরের দিন ঈদ উৎসব পালনের কর্মসূচি হিসেবে কালিয়াপাড়া-সাচার সাইকেল রেইস প্রতিযোগিতাসহ বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে কচুয়াবাসীর মাঝে আনন্দ উৎসবের জোয়ার সৃষ্টি করে এবং কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিষ্কার-পরিছন্নতা অভিযান পরিচালনা করে প্রচুর প্রশংসা কুড়ান।
প্রসঙ্গত, পরিষ্কার-পরিছন্ন অভিযানে নিজে অংশ নিয়ে কচুয়া স্বাস্থ্য কমপ্লেক্সের টয়লেট নিজ হাতে পরিষ্কার করেন এবং সর্বদা স্বাস্থ্য কমপ্লেক্সটি  পরিস্কার-পরিছন্ন রাখা নিশ্চিত করতে নিজ অর্থে ক্রয় করে জুতা-ঝাড়–, বদনা, পাপোশ, হ্যান্ড ওয়াশ, ময়লা রাখার ঝুড়ি, হারপিক ইত্যাদি সামগ্রী প্রদান করেন। সৃষ্টিশীল ও মানবকল্যাণমূলক কাজে দক্ষ ও অভিজ্ঞ উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির তাঁর বক্তব্যে আগামী দিনের কর্মপরিকল্পনাও তুলে ধরেন। এসব কর্মপরিকল্পনার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে-অসহায় পরিবারের মেয়েদেরকে উপজেলা পরিষদের পক্ষ থেকে অনুষ্ঠানের আয়োজনের মধ্যে দিয়ে বিবাহ দেয়া, উপজেলা পরিষদ এলাকায় সিসি ক্যামরা স্থাপন করে সকলের নিরাপত্তা ব্যবস্থা করা। বিশেষ করে হাসপাতাল এলাকায় সিসি ক্যামরা স্থাপন করে বিভিন্ন প্রাইভেট ক্লিনিকের দালালদের দৌরাত্ম্য দমন করা।
মতবিনিময় সভায় শাহজাহান শিশিরের বক্তব্যের উপর আলোচনায় অংশ নেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী ও গোলাম কিবরিয়া জীবন এবং সাবেক সাধারন সম্পাদক রহিম বাদশা, কচুয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি প্রিয়তোষ পোদ্দার, যুগ্ন সম্পাদক মানিক ভৌমিক ও সহ-সম্পাদক মফিজুল ইসলাম বাবুল এবং কচুয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি আলমগীর তালুকদার।
 নিউজ ডেস্ক || আপডেট: ০৮:১৯ অপরাহ্ন, ০৬ মার্চ ২০১৬, রোববার

এমআরআর

Share