সারাদেশ

সিলেটে শিশু রাজন হত্যা : ২ এসআই বরখাস্ত, পরিদর্শক প্রত্যাহার

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক ।  আপডেট: ০৮:০৮  অপরাহ্ণ, ২৪ জুলাই ২০১৫, শুক্রবার

সিলেটে শিশু সামিউল আলম রাজন হত্যার ঘটনায় গাফিলতির অভিযোগে জালালাবাদ থানার দুই উপ-পরিদর্শককে (এসআই) সাময়িক বরখাস্ত এবং এক পরিদর্শককে প্রত্যাহার করা হয়েছে।

এরা হলেন পরিদর্শক (তদন্ত) আলমগীর হোসেন, এসআই জাকির হোসেন ও এসআই আমিনুল ইসলাম।

শুক্রবার সন্ধ্যায় বিষয়টি জানান সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রহমত উল্লাহ।

তিনি সাংবাদিকদের বলেন, পুলিশের ভূমিকা তদন্তে গঠিত কমিটির প্রতিবেদনে পুলিশের গাফিলতির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

রাজন হত্যার ঘটনায় মামলা নিতে গাফিলতি ও আসামিদের পালিয়ে যেতে সহায়তা করার অভিযোগ ওঠার পর পুলিশের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখতে ১৪ জুলাই তিন সদস্যের একটি কমিটি করা হয়।

কমিটির প্রধান সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার রোকন উদ্দিন বৃহস্পতিবার রাতে পুলিশ কমিশনার কামরুল আহসানের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেন।

শুক্রবার দুপুরে সিলেটে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, “এই প্রতিবেদনে যাদের দায়ী করা হয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

গত ৮ জুলাই সিলেটের কুমারগাঁওয়ে চুরির অভিযোগ তুলে শিশু রাজনকে পিটিয়ে হত্যা করে কয়েকজন। ওই নির্যাতনের দৃশ্য ভিডিও করে তারা ইন্টারনেটে ছড়িয়ে দিলে সারা দেশে ক্ষোভ সৃষ্টি হয়।

এ ঘটনায় মুহিত আলম, তার স্ত্রী লিপি বেগম, দুই প্রত্যক্ষদর্শী আজমত উল্লাহ ও ফিরোজ আলীসহ ১২ জনকে পুলিশ এ পর্যন্ত গ্রেপ্তার করেছে, যাদের মধ্যে সাতজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি

Share