সাহিত্য মঞ্চের আয়োজনে বই ও লিটলম্যাগ নিয়ে মাসিক পাঠচক্র অনুষ্ঠিত

সাহিত্য মঞ্চের আয়োজনে সুনির্বাচিত ২০টি গ্রন্থ ও লিটলম্যাগ নিয়ে মাসিক পাঠচক্র অনুষ্ঠিত হয়েছে। ২৭ আগস্ট শুক্রবার বিকেলে চাঁদপুর সাহিত্য একাডেমির ছাদে বই পাঠ পর্যালোচনা বিষয়ক এই ব্যতিক্রমী আয়োজন অনুষ্ঠিত হয়। অতিথি লেখক হিসেবে উপস্থিত ছিলেন তরুণ লেখক ও গবেষব মুহাম্মদ ফরিদ হাসান।

পাঠচক্র আলোচনা করা গ্রন্থগুলো হলো নাসিমা আনিসের গল্পগ্রন্থ সদানন্দ মুনিদাস, সেলিনা হোসেনের ঐতিহাসিক উপন্যাস কাঁটাতারে প্রজাপতি, ফ্রাঞ্জ কাফকার উপন্যাসিকা মেটামরফোসিস, শহীদ কাদরীর কবিতাগ্রন্থ আমার চুম্বনগুলো পৌঁছে দিও, মুহাম্মদ ফরিদ হাসান ও কাদের পলাশ সম্পাদিত সংকলন বিস্মৃতির চাঁদপুর, আহমেদ রিয়াজের লাহোর টু গোপালগঞ্জ, আবুল হাসানের শ্রেষ্ঠ কবিতা, বাংলা একাডেমির সাহিত্যপত্র উত্তরাধিকার, ইলিয়াস উদ্দিন পলাশ সম্পাদিত ত্রৈমাসিক সাম্প্রতিক দেশকাল, খালেদ উদ দীন সম্পাদিত লিটলম্যাগ বুনন, মনসুর আজিজ সম্পাদিত আড্ডাপত্র ও মাজহার জীবন সম্পাদিত উঠোন।

শিক্ষা ও পাঠচক্র সম্পাদক সামিয়া আলমের পরিচালনায় বই আলোচনা করেন মাইনুল ইসলাম মানিক, আশিক বিন রহিম, নিঝুম খান, সাদ আল আমিন, বিথী নন্দী, ফারজানা মুন্নি, মারিয়া জামান, আহসান আরিফ নিলয়, নুরুন্নাহার নিশি, ফাথেয়া নূর, সামিয়া আলম ও মাহমুদ জাহিদ। এছাড়াও উপস্থিত ছিলেন মরিয়ম মুন্নী ও সাবরিন জামান।

স্টাফ রিপোর্টার

Share