Home / কৃষি ও গবাদি / সারাদেশে নির্বাচনী সহিংসতায় নিহত ১১
সারাদেশে নির্বাচনী সহিংসতায় নিহত ১১

সারাদেশে নির্বাচনী সহিংসতায় নিহত ১১

প্রথম দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতায় সারা দেশে ১১ জন নিহত হয়েছেন। তাঁদের মধ্যে পিরোজপুরের মঠবাড়িয়ায় পাঁচজন, কক্সবাজারের টেকনাফে দুজন এবং ঝালকাঠি, পটুয়াখালী, সিরাজগঞ্জের রায়গঞ্জ ও নেত্রকোনায় একজন করে নিহত হয়েছেন।

পিরোজপুর : মঠবাড়িয়া উপজেলায় ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টা করার সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ছোড়া গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। তাঁদের মধ্যে তিনজন ঘটনাস্থলেই এবং অন্য দুজন হাসপাতালে নেওয়ার পথে মারা যান। গতকাল মঙ্গলবার ধানীসাফা ইউনিয়নে এ ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন অন্তত ১৩ জন। প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, সাফা মহাবিদ্যালয় কেন্দ্রে ভোট গণনার সময় ব্যালটের পেছনে সিল না থাকায় তা বাদ দেওয়া হয়। এ সময় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হারুনর রশিদের সমর্থকরা ব্যালট বাক্স ছিনতাইয়ের প্রচেষ্টা চালান। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ও বিজিবি তাঁদের ওপর গুলি চালায়। এতে ঘটনাস্থলেই শাহাদাত, কামরুল ও সোহেল নামের তিন ব্যক্তি মারা যান। আহত হন অন্তত ১৩ জন। তাঁদের মধ্যে আহত নয়জনকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বেল্লাল ও সোলায়মান নামের দুই যুবক মারা যান।

কক্সবাজার : টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদে নির্বাচন-পরবর্তী সহিংসতায় দুজন নিহত হয়েছেন। এ ছাড়া একই ইউনিয়নে পৃথক ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩০ জন। স্থানীয় সূত্রের বরাতে জানা যায়, আওয়ামী লীগ মনোনীত ও আওয়ামী বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর সঙ্গে পুলিশ-বিজিবির ত্রিমুখী সংঘর্ষে দুজন নিহত হন। নিহতরা হলেন আবদুল গফুর ও শফিক আলম ওরফে দুদু মিয়া। এ সময় আরো অন্তত ৩০ জন গুলিবিদ্ধ হন।

নেত্রকোনা : ব্যালট পেপার ছিনতাইয়ের সময় জেলার খালিয়াজুরী উপজেলা সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর ছোট ভাই গুলিতে নিহত হয়েছেন। ইউনিয়নের আদাউড়া কেন্দ্রে ভোট গণনার সময় এ ঘটনা ঘটে। নিহত গোলাম কাওছার (২৮) আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম ইসহাকের ভোট ভাই।

পটুয়াখালী : বাউফলে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত একজন মারা গেছেন। মঙ্গলবার দুপুরে বরিশালের শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নিহত হুমায়ুন মল্লিক কালিশুরী ইউনিয়ন যুবলীগের সভাপতি সোহেল মল্লিকের বাবা।

ঝালকাঠি : সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের কালিয়ান্দার সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের পাশে দুই ইউপি সদস্যের কর্মী-সমর্থকদের সংঘর্ষে আবুল কাশেম সিকদার (৫৫) নামের একজন নিহত হয়েছেন। তিনি কালিয়ান্দার ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী চুন্নু সিকদারের ভাই। একই ইউনিয়নের কাপড়কাঠি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এক আনসার সদস্যের অসাবধানতাবশত গুলিতে গৌরাঙ্গ বেপারী নামের এক ভোটার আহত হয়েছেন। আহতদের ঝালকাঠি সদর ও বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সিরাজগঞ্জ : রায়গঞ্জ উপজেলার একটি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের সময় পদদলিত হয়ে এক নারী নিহত হয়েছেন বলে জানা গেছে। (এনটিভি)
নিউজ ডেস্ক : আপডেট ১১:৩৪ এএম, ২৩ মার্চ ২০১৬, বুধবার
ডিএইচ