চাঁদপুর

সারাদেশে চাঁদপুরকে সৌন্দর্যের জেলা হিসেবে চেনে : জেলা প্রশাসক

এলডিসিভুক্ত দেশ হতে বাংলাদেশের উত্তরনে যোগ্যতা অর্জনের সাফল্য কর্মসূচি উদযাপন উপলক্ষে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ- পরিবহন কর্তৃপক্ষের আয়োজনে বৃহস্পতিবার (২২ মার্চ) বিকেলে চাঁদপুর লঞ্চঘাটে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নৌ পরিবহন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল কুদ্দুছ খান। বিআইডাবিøউ টি- এর যুগ্ম সচিব মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান তার বক্তব্যে বলেন, সারা বাংলাদেশ মানুষ চাঁদপুরকে সোন্দর্যের আর পর্যটনের সম্ভাবনাময় জেলা হিসেবে চিনে। তাই এখনই সময় এসেছে চাঁদপুরের উন্নয়নে সকলে কাধে কাধ মিলিয়ে কাজ করার। আমাদের সেবার মান বাড়াতে হবে। সাধারণ জনগণকে আরো বেশি উন্নয়ত সেবা দিতে হবে। এই মানসিকতা আমাদের মধ্যে সৃষ্টি করতে হবে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রীর হাত ধরে বাংলাদেশের অনেক অর্জন এসেছে। আজকে বাংলাদেশ এলডিসিভুক্ত দেশ হতে উত্তরনে যোগ্যতা অর্জন করেছে। চাঁদপুরকে সত্যিকার অর্থে একটি পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে সকলে মিলে ঐক্যব্ধভাবে কাজ করতে হবে।

পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম বলেন, চাঁদপুরের ইচুলীঘাটে লঞ্চ চলাচলের কথা ছিলো। কিন্তু সেই ঘাটে লঞ্চ যায় না। এ বিষয়টি কতৃপক্ষ নজরে আনবেন। এটি আবারো চালু হলে শহরের যানজট কমে আসবে এবং যাত্রীদের দুর্ভোগ লাঘব হবে। এছাড়া হরিণা ফেরীঘাটে পুলিশের একটি স্থায়ী ক্যাম্প করা প্রয়োজন। কারণ এই রুট দিয়ে চাঁদপুর থেকে দেশের বিভিন্ন অঞ্চলে যানবাহন যাতায়াত করে থাকে।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Share