শীর্ষ সংবাদ

ভারি বর্ষণে চাঁদপুরে ড্রেনেজ ব্যবস্থা ভেঙ্গে জলাবদ্ধতা : শহরবাসীর ভোগান্তি

বৃষ্টিতে চাঁদপুর শহরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতায় দুর্ভোগে পড়েছেন শহরবাসী। ভারী ও মাঝারি বৃষ্টিপাতে শহরে এ জলাবদ্ধতায় ভেঙে পড়েছে চাঁদপুর পৌরসভার ড্রেনেজ ব্যবস্থা। কোনো কোনো এলাকায় পানি জমেছে কোমর পর্যন্ত। রাস্তায় এ জলাবদ্ধতার কারণে চরম দুর্ভোগে পড়েছেন শহরবাসী।

আবহাওয়া অফিস সূত্র জানায়, রোববার গভির রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত চাঁদপুরে ১শ’ ৬০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শহর ঘুরে দেখা যায়, চাঁদপুর শহরের বিষ্ণুদী মাদ্রাসা রোড, বাসস্যান্ড, বিষ্ণুদী রোড, ব্যাংক কলোনী, নাজিরপাড়া, মমিমপাড়া, প্রফেসর পাড়া, মিশন রোড, পালপাড়া, রহমতপুর কলোনী, স্টেডিয়াম রোড, কালীবাড়ির মোড়, পালবাজার, গুয়াখোলা ট্রাক রোড, শহরের অধিকাংশ এলাকাসহ বিভিন স্কুল-কলেজের মাঠে হাটু পরিমাণ পানি জমে গেছে।

মাদ্রাসা রোড ও নাজিরপাড়ার বাসিন্দারা বলেন, বৃষ্টি হলেই এ এলাকাগুলো তলিয়ে যাবে এ আর নতুন কি? বৃষ্টি শুরু হলে পৌর কর্তৃপক্ষ লোক দেখানো কাজ শুরু করে, এতে জনভোগান্তি আরও বেড়ে যায়। এইসব সংস্কার কাজ শুকনো মৌসুমে করলে এমন জলাবদ্ধতার কবলে পড়তে হতো না।

ড্রেনেজ ব্যবস্থা ঠিক না থাকায় বৃষ্টির পানি সঠিক সময় নিষ্কাশন হচ্ছে না। এছাড়া পৌর কর্তৃপক্ষের নিয়োজিত কর্মচারীরা নালা-নর্দমা পরিস্কার না করে, লোক দেখানো অল্প কিছু পরিস্কার করে চলে যায়। ফলে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে।

প্রতিবেদক-শরীফুল ইসলাম

Share