সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার ও মিথ্যাচারের প্রতিবাদ জেলা বিএনপির

প্রেস বিজ্ঞপ্তি : অতি সম্প্রতি ‘চাঁদপুর সমাচার’ শিরোনামে দুই পৃষ্ঠার কম্পিউটার টাইপকৃত মিথ্যা, অসত্য, বানোয়াট, গুজবে ভরা একটি ভুয়া অভিযোগনামা সামাজিক যোগাযোগ মাধ্যমে কে বা কারা ছড়িয়ে দিয়েছে। যে কোনো অভিযোগের ক্ষেত্রে অভিযোগকারীর নাম, ঠিকানা, পরিচয়, মোবাইল নম্বর কিংবা নিদেনপক্ষে ‘নাম প্রকাশে অনিচ্ছুক’ বাক্য লেখা থাকে ও অভিযোগকারীর স্বাক্ষর, তারিখ থাকে। কিন্তু রাজনৈতিক অপপ্রচারে ভরপুর এই কম্পিউটার টাইপকৃত দুই পৃষ্ঠার সাদা কাগজে কোনো অভিযোগকারী, সংবাদদাতার নাম-পরিচয়, ঠিকানা কিংবা মোবাইল নম্বর পর্যন্ত নেই। এতে ৩৫টি ক্রমিকে নানা কল্পকাহিনী ও মিথ্যা ঘটনা সাজিয়ে চাঁদপুর জেলা বিএনপির সভাপতি ও যুবদল, ছাত্রদলসহ অঙ্গ-সহযোগী সংগঠনের আরো অনেক নেতার নাম উল্লেখ করা হয়েছে।

চাঁদপুর জেলা বিএনপি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত উল্লেখিত মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। এমন জঘন্য মিথ্যাচার ও অসত্য অভিযোগ কেবলমাত্র ফ্যাসিস্ট কোনো রাজনৈতিক সংগঠন/সংগঠক/গোষ্ঠী কিংবা চক্রান্তকারীদের পক্ষেই সম্ভব। ভুয়া ও ভিত্তিহীন ওইসব অভিযোগের সাথে বাস্তবতার কোনো মিল নেই। এসব মিথ্যা রটনায় জনমনেও ঘৃণা, উদ্বেগ ও অসন্তোষ দেখা দিয়েছে।

গত ৫ আগস্ট স্বৈরাচারী ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর সারাদেশের সাথে চাঁদপুর জেলাবাসী যখন স্বস্তির নিঃশ্বাস ফেলছে তখন এমন মিথ্যাচার অপপ্রচারকারীদের রাজনৈতিক দেউলিয়াত্বেরই বহিঃপ্রকাশ। এসব মিথ্যাচারে বিভ্রান্ত না হয়ে দেশের স্বাধীনতা সমুন্নত রাখা ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনসহ দেশপ্রেমিক সকল নাগরিককে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি। ছাত্র-জনতার ঐক্যবদ্ধ গণঅভ্যুত্থানে পতন হওয়া ফ্যাসিবাদ যাতে আর কখনোই মাথাচাড়া দিতে না পারে সে ব্যাপারে আমাদের সবাইকে সজাগ ও সচেতন থাকতে হবে।

(এডভোকেট সলিম উল্যা সেলিম)
সাধারণ সম্পাদক
চাঁদপুর জেলা বিএনপি।

Share