Home / কৃষি ও গবাদি / সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে চাঁদপুরে মানববন্ধন
সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে চাঁদপুরে মানববন্ধন

সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে চাঁদপুরে মানববন্ধন

চট্রগ্রামে দীপ্ত টিভির ২ জনসহ ৪ সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে চাঁদপুরে মানববন্ধ অনুষ্ঠিত হয়েছে। ২০ এপ্রিল বুধবার বেলা ১১ টায় চাঁদপুর প্রেসক্লাব ও চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের আয়োজনে প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নানের সভাপতিত্বে ও টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক জিএম শাহীনের পরিচালনায় মানবন্ধনে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী. রোটাঃ কাজী শাহাদাত, বর্তমান সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সাবেক সভাপতি গোলাম কিবরীয়া জীবন, শাহ্ মো. মাকসুদুল আলম, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা, চাঁদপুর ফটোজার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি এমএ লতিফ, সময় টিভির জেলা প্রতিনিধি ফারুক আহমেদ, দীপ্ত টিভির জেলা প্রতিনিধি ইব্রাহিম রণি।

এসময় বক্তারা বলেন, সাংবাদিকদের বলা হয় জাতির বিবেক। এই জাতির বিবেকরা তাদের কলমের মাধ্যমে সমাজের যতো অনাচার, অবিচার ও অন্যায়ের বিরুদ্ধে কলা বলেন। অথচ কষ্টের সাথে বলতে হয় যে, আমাদের এই দেশে দিন দিন সাংবাদিক নির্যাতনের মাত্র বেড়ে যাচ্ছে। একটি উন্নয়নশীল রাষ্ট্রে যদি সাংবাদিকদের নির্যাতন করা হয় তখন ওই দেশের রাষ্ট্র প্রধানের ভাবমূর্তি ক্ষুন্ন হয়। আমরা দেখেছি বিগত দিনগুলোতে এই দেশে সাগর-রুনি হত্যাসহ অংসখ্য সাংবাদিক নির্যাতন করা হয়েছে। কিন্তু কোনো সরকারই এইসব হত্যাকান্ডের বিচার করেনি। আর এই বিচার না হওয়ার কারণেই সাংবাদিক নির্যাতন বন্ধ হয়নি বরং বেড়ে গেছে।

বক্তার বলেন, চট্রগ্রামে অনুসন্ধানমূলক সংবাদ সংগ্রহ করতে গিয়ে দীপ্ত টিভির ২ জনসহ ৪ সাংবাদিকে মারধর করা হয়েছে। আমরা চাঁদপুরের সকল সাংবাদিকদের পক্ষ থেকে এর তিব্র নিন্ধা এবং প্রতিবাদ যানাচ্ছি। অবিলম্বে এর সঠিক তদন্ত করে দোষিদের সাস্তির ব্যবস্থা করা হোক। আর এর পাশাপাশি কথি ব্যাক্তিদের সহযোগিতায় যারা রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা মেরে খাচ্ছে, এবং দূর্নীতির পাহাড় বানাচ্ছে তাদেরকে ও আইনের আওতায় আনা হোক।

মানববন্ধনে দেশ টিভির জেলা প্রতিনিধি লক্ষন চন্দ্র সূত্রধর, জিটিভির জেলা প্রতিনিধি রিয়াদ ফেরদৌস, দৈনিক চাঁদপুর কন্ঠের যুগ্ম-সম্পাদক মির্জা জকির, বার্তা সম্পাদক এএইএম আহসান উল্লাহ, দৈনিক চাঁদপুর দিগন্তের নির্বাহী সম্পাদক ইব্রাহিম খলিল, চ্যানেল নাইন-এর জেলা প্রতিনিধি নাছির পাঠান, চাঁদপুর প্রবাহের হাছান মাহমুদ, চাঁদপুর বার্তার মানিক দাস, ইলশেপাড়ের এসএম সোহেল, চাঁদপুর প্রতিদিনের অভিজিৎ রায়, আশিক বিন রহিম, চাঁদপুর দিগন্তের জামাল হোসেন, চাঁদপুর প্রবাহের শরীফুল ইসলামসহ জেলার প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়ার অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

: আপডেট ৫:০০ এএম, ২১ এপ্রিল ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ