সাবেক ফুটবল খেলোয়াড় জমিরের হাতে তৈরি হচ্ছে অসংখ্য খেলোয়াড়

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার কৃতি সন্তান মোহাম্মদ আনোয়ার হোসেন জমির। তার জন্মস্থান উপজেলা দশ পাড়া মিয়াজী বাড়ি। তিনি চাঁদপুরের ফুটবল কোচ। দীর্ঘ বছর ধরে জমির চাঁদপুর জেলায় গৌরবের সাথে ফুটবল খেলে আসছেন। তিনি ১৯৮৪ সাল থেকে বাংলাদেশ আনসার ব্যাটালিয়ন ফুটবল ও হকি খেলোয়াড় ছিলেন।

ফুটবল খেলোয়াড় জমিরের বাম পা ভেঙে যাওয়ার কারণে খেলা থেকে বিদায় নিয়ে কোচিং লাইফে চলে আসেন। এরপর ১৯৮৯ সালে কোচিং জীবন শুরু হয়। এর মধ্যে দিয়ে মাউতাল যুব সংঘ নবাব কাটারা মিরপুর একাদশ, স্পন্দন ক্রীয়া চক্র, বাংলাদেশ নৌ বাহিনী সাধারণ লিমা ক্রিয়া সংস্থাসহ বেশ কিছু ক্লাবে অত্যন্ত সুনামের সাথে প্রশিক্ষণ প্রদান করেন।

এ বিষয়ে খেলোয়াড় জমির বলেন, চাঁদপুর জেলায় অনেক খেলোয়াড়কে আমি নিজে এনে আমার ক্লাবে খেলার সুযোগ করে দিয়েছি। শুধু চাঁদপুরে নয়, জেলার বিভিন্ন উপজেলা থেকে খেলোয়াড় ঢাকার ক্লাবে খেলার সুযোগ করে দিয়েছি। চাঁদপুরের বাহিরে কুমিল্লা, লাকসাম, নোয়াখালী, সিলেটে, বরিশাল, বগুড়া, ঝিনাইদহসহ বিভিন্ন জেলায় আমার হাত ধরে অনেক খেলোয়াড় ঢাকা মাঠে এসেছে। শুধু তাই নয়, এই বছর আরো খেলোয়াড় তৈরি হবে। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন, যাতে আমার হাতে আরো খেলোয়াড় তৈরি হতে পারে।

প্রতিবেদক: শরীফুল ইসলাম, ২৫ আগস্ট ২০২৩

Share