Home / চাঁদপুর / সাবেক প্রধানমন্ত্রী মিজানুর রহমান চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত
সাবেক প্রধানমন্ত্রী

সাবেক প্রধানমন্ত্রী মিজানুর রহমান চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত

সাবেক প্রধানমন্ত্রী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বর্ষীয়ান রাজনীতিবিদ, চাঁদপুরের কৃতী সন্তান মিজানুর রহমান চৌধুরীর ১৮তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ২ফেব্রুয়ারি শুক্রবার বাদ আছর পরিবারের পক্ষ থেকে মরহুমের নিজ বাড়িতে মসজিদ মাদ্রাসায় দোয়ার আয়োজন করা হয়। এছাড়াও চাঁদপুর জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনীতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে মরহুম মিজানুর রহমান চৌধুরীর কবর জেয়ারত করে তার বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়।

শহরের পুরাণবাজার চৌধুরী বাড়ি বাইতুল হাফিজ জামে মসজিদে আয়োজিক মিলাদ ও দোয়া অনুষ্ঠানে মরহুম মিজানুর রহমান চৌধুরী, তাঁর স্ত্রী সাজেদা মিজান এবং জ্যেষ্ঠ পুত্র দীপু চৌধুরীর রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। একই সাথে সাবেক এমপি ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ড. মোহাম্মাদ শামসুল হক ভুইয়ার মৃত্যুতে তার রুহের মাগফেরাত কামনা করা হয়।

দোযার পূর্বে পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন, মরহুম মিজানুর রহমান চৌধুরীর পুত্র এবং চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমানুল্লাহ মিজান রাজু চৌধুরী।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, জাফরাবাদ কাশেমুল উলুম মাদ্রাসার মোহতামেম হজরত মাওলানা খাজা আহমদুল্লাহ এবং বাইতুল হাফিজ জামে মসজিদে ইমাম মাওলানা মোদাচ্ছের আলী।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নইম পাটওয়ারী দুলাল, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভুইয়া, পুরাণবাজার জামে মসজিদের সাবেক খতিব মুফতি শাহাদাত হোসেন কাশেমী, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, পৌরসভার কাউন্সিলর মামুনুর রহমার দোলন, আব্দুল মালেক শেখ, চাঁদপুর চেম্বার অব কর্মাসের সিনিয়র পরিচালক মাইনুল ইসলাম কিশোর, চাঁদপুর রাইস মিল মালিক সমিতির সহ-সভাপতি নকিবুল ইসলাম চৌধুরী,সাবেক কাউন্সিলর মহফুজ বেপারী, চাঁদপুর সদর উপজেলার পরিষদের সম্ভব্য চেয়ারম্যান প্রার্থী মো. রাকিব মাঝি, পৌর যুবদলের আহ্বায়ক শাহজাহান কবির খোকা, মহব্বত হায়দার চৌধুরী, বাহার হায়দার চৌধুরী, ব্যাবসায়ী মাহাবুবুর রহমান মানিক, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম বিপ্লব, মরহুমের কনিষ্ঠ পুত্র রহমত উল্লাহ মিজান টিটু চৌধুরীসহ মরহুমের আত্মীয়স্বজন ও শুভাকাঙ্ক্ষীগণ।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২ ফেব্রুয়ারি ২০২৪