জাতীয়

বিএনপির কারণে সাবমেরিন সংযোগ পায়নি বাংলাদেশ

বিএনপির অজ্ঞাতার কারণে বিনা পয়সায় সাবমেরিন সংযোগ বাংলাদেশের হাতছাড়া হয়েছিলো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুয়াকাটায় অবস্থিত দ্বিতীয় সাবমেরিন ক্যাবলের ল্যান্ডিং স্টেশন উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন।

তিনি বলেন, বহু আগেই ডিজিটাল দেশগুলোর কাতারে থাকত বাংলাদেশ। অথচ অজ্ঞতার কারণে সুযোগ থাকা সত্ত্বে দেশকে পিছিয়ে দিয়েছে বিএনপি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন- দুই বার বিনা পয়সায় সাবমেরিন সংযোগ নেয়ার সুযোগ পেয়েও বিএনপির অজ্ঞাতার কারণে হাতছাড়া হয়েছিলো বাংলাদেশের।

এ সময় সেখানে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এবং ডাক টেলিযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

উদ্বোধনের সময় কুয়াকাটা প্রান্তে ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য মাহবুবুর রহমান, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, পটুয়াখালী জেলা প্রশাসক প্রমুখ।

দ্বিতীয় সাবমেরিন ক্যাবলে সংযুক্ত হওয়ায় বাংলাদেশ আরো ১ হাজার ৫০০ জিবিপিএস ব্যান্ডউইডথ পাচ্ছে। এটির মেয়াদ ২০ থেকে ২৫ বছর। আর ট্রান্সমিশন চার্জ কম পড়ায় দক্ষিণাঞ্চলের বরিশাল, পটুয়াখালী, খুলনা ও ফরিদপুরের মানুষ কম খরচে ইন্টারনেট সেবা পাবেন।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ১১ : ৪৫ এএম, ১০ সেপ্টেম্বর, ২০১৭ রোববার
এইউ

Share